Advertise top
বরিশাল

বসন্ত বাতাসে, সইগো বসন্ত বাতাসে, -- -----

বরিশাল নিউজ

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:২৩ পিএম     আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৪০ পিএম

‘ বন্ধুর বাড়ির ফুলের গন্ধ আমার বাড়ি আসে’
বরিশাল সরকারি মহিলা কলেজে বসন্ত উৎসব। ছবি: বরিশাল নিউজ

মুকুলে মুকুলে ছেয়ে গেছে আমগাছ। পলাশ, শিমুল, কৃষ্ণচূড়া প্রস্তুতি নিচ্ছে। গাঁদা, গোলাপ আর নানান রঙের সিজন ফুল এসে গেছে আগেই। সেই ফুলে সেজেছে শিশু-তরুণ-তরুণীরা।

 

যান্ত্রিকতার কোলাহলমুখর এই নগরীতে যতই কেউ কর্মব্যস্ত থাকুক না কেন বসন্তের এ দিনে মন গেয়ে ওঠবেই ‘বসন্ত বাতাসে সইগো বসন্ত বাতাসে, বন্ধুর বাড়ির ফুলের গন্ধ আমার বাড়ি আসে।'

 

বসন্ত বরণ আর ভালোবাসা দিবসের এই যুগল দিনে প্রকৃতির মতো বাসন্তি রং শাড়ি আর ফতুয়া -পাঞ্জাবীতেও যেন রঙ্গীন হয়ে উঠেছে যান্ত্রিক মানুষগুলো। 

 

বরিশাল সরকারি মহিলা কলেজ

প্রতিবছর বকুলতলায় এই উৎসবের আয়োজন করা হয়। তবে আজ বুধবার, ১লা ফাল্গুন সেখানে বসেছে স্বারসতি পূজা। তাই কলেজ কর্তৃপক্ষ কলেজের পিছনের মাঠে বসন্ত বরণ উৎসব আয়োজন করেছে।

 

 

এছাড়া বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা আয়োজন করেছে পিঠা উৎসব। বসন্ত উৎসব মাঠে বিভিন্ন ধরনের পিঠার স্টল শিক্ষার্থী-অভিভাবক-অতিথিদের দারুণ মুগ্ধ করেছে। রসনা প্রিয় বাঙ্গালীর জন্য এ যেন ছিল বাড়তি পাওয়া।  পিঠা খাওয়ার ধুম পড়ে যায় স্টলগুলোতে।

 

 

উদীচী এবং বরিশাল নাটক

নগরীর জগদ্বীশ সারস্বত স্কুল এন্ড কলেজ মাঠে বসন্ত বরণ উৎসবের আয়োজন করেছে সাংস্কৃতিক সংগঠন উদীচী এবং বরিশাল নাটক। বিকাল থেকে শুরু হবে বসন্ত বরণ।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal