Advertise top
বরিশাল

সরকারি সম্পত্তি বেহাত ও অপদখল বন্ধ করতে হবে: টিপু এমপি

বরিশাল নিউজ

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:১০ পিএম

সরকারি সম্পত্তি বেহাত ও অপদখল বন্ধ করতে হবে
বরিশাল জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা। ছবি: বরিশাল নিউজ


বরিশাল-৩ সংসদীয় আসনের গোলাম কিবরিয়া টিপু এমপি বরিশালের বিভিন্ন স্থানে সরকারি সম্পত্তি বেহাত ও অপদখল হওয়া প্রতিরোধ করার আহবান জানিয়েছেন। 

 

বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ে আজ রবিবার, ১১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় কমিটির উপদেষ্টার বক্তব্যে তিনি এ আহবান জানান। 

 

এছাড়াও তিনি অবৈধভাবে নদী খনন, নদ-নদী থেকে মাটি ও বালু উত্তোলন বন্ধ করা এবং ঢাকা-বরিশাল মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে পর্যাপ্তসংখ্যক গতিরোধক নির্মাণসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলের সক্রিয় ভূমিকা কামনা করেছেন।

 

সভার শুরুতে বরিশালের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ সোহেল মারুফ বরিশাল মেট্রোপলিটন এলাকা এবং সামগ্রিকভাবে বরিশাল জেলায় সদ্য সমাপ্ত জানুয়ারি মাসের সাথে বিগত মাসের সংঘটিত অপরাধের একটি তুলনামূলক চিত্র উপস্থাপন করেন। এরপর তিনি জেলা আইন-শৃঙ্খলা কমিটির পূর্ববর্তী সভার কার্যবিবরণী ও গৃহীত সিদ্ধান্তসমূহের ওপর আলোকপাত করেন।

 

সভার আলোচনায় বরিশালে নির্বাচন-পরবর্তী আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণে নিয়মিত বাজার তদারকি, ভোক্তাস্বার্থ নিশ্চিতে বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে নিয়মিত অভিযান পরিচালনা, জাটকা নিধন ও অবৈধ জাল ব্যবহার প্রতিরোধ করা, জেলার সর্বত্র মাদকবিরোধী অভিযান জোরদার করা, পোশাকসহ বিদেশ থেকে পাচারকৃত দ্রব্যাদি জব্দ করতে অভিযান পরিচালনা, সড়ক-মহাসড়কে নিষিদ্ধ যানবাহন চলাচল বন্ধ করা, বিকল্প চলাচল পথ নিশ্চিত করে যথাযথভাবে সড়ক ও সেতু সংস্কার, অবৈধ স্থাপনা উচ্ছেদ ও নগরীর ফুটপাত দখলমুক্ত রাখা, নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালে যান চলাচলে শৃঙ্খলা নিশ্চিত করা এবং ইউনিয়ন পর্যায়ে গ্রাম আদালতের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করাসহ জনগুরুত্বপূর্ণ নানাবিধ বিষয় উঠে আসে।

 

সকালে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম। এতে জেলা প্রশাসনের কর্মকর্তারা ছাড়াও বরিশালের বিভিন্ন উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও প্রতিনিধি, মেট্রোপলিটন ও জেলা পুলিশ, নৌ পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস, কোস্টগার্ড, র‍্যাব-৮, কারা অধিদপ্তর, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ বিভিন্ন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষাবিদ, স্থানীয় রাজনৈতিক ব্যক্তিত্ব, পেশাজীবী সংগঠন প্রতিনিধি ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। 

 

পরে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম সংশ্লিষ্ট সকল কর্মকর্তা ও দপ্তরের প্রতি অবৈধ মাটি ও বালু উত্তোলন বন্ধ, কৃষিজমি রক্ষা, সরকারি সম্পত্তি বেহাত ও অপদখল হওয়া প্রতিরোধ এবং সড়ক-মহাসড়কে নিরাপত্তা নিশ্চিত করাসহ সভায় গৃহীত সব সিদ্ধান্ত বাস্তবায়নে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রদান করেন।

সূত্র: পিআইডি, বরিশাল



মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। সত্ব © বরিশাল নিউজ ২০২৩

Developed By NextBarisal