Advertise top
মুক্তিযুদ্ধ

৭ই মার্চ উদযাপন উপলক্ষে বরিশালে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৩১ পিএম     আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৩৯ পিএম

৭ই মার্চ উদযাপন উপলক্ষে বরিশালে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত
ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপলক্ষে জেলা প্রশসনের প্রস্তুতি সভা। ছবি: বরিশাল নিউজ

আসন্ন ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপনকে সামনে রেখে বরিশালের সংশ্লিষ্ট সরকারি দপ্তর ও অন্যান্য অংশীজনের অংশগ্রহণে একটি প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। আজ বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারি বরিশাল জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শহিদুল ইসলাম।

 

এসময়ে জেলা প্রশাসনের কর্মকর্তারা ছাড়াও পুলিশ, ফায়ার সার্ভিস, র‍্যাব-৮, কারা অধিদপ্তর, আর্মড পুলিশ ব্যাটালিয়নসহ বিভিন্ন সরকারি দপ্তর ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তা ও প্রতিনিধি, স্থানীয় বীর মুক্তিযোদ্ধা, শিক্ষাবিদ, রাজনৈতিক ব্যক্তিত্ব ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

 

সভার শুরুতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনদীপ ঘরাই ৭ই মার্চ উদযাপন উপলক্ষে সরকারের প্রদত্ত কেন্দ্রীয় নির্দেশনা ও বরিশাল জেলায় বিগত বছরে আয়োজিত এ সংক্রান্ত সভার কার্যবিবরণী পাঠ করেন। এর আলোকে তিনি আসন্ন ৭ই মার্চ উদযাপন সংক্রান্ত বিভিন্ন বিষয় উল্লেখ করেন।

 

এতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, , নগরীর বঙ্গবন্ধু উদ্যান ও জেলায় দিবসটির পালনের সাথে সম্পর্কিত অন্যান্য স্থান ও স্থাপনার পরিষ্কার-পরিচ্ছন্নতা, মেরামত, সংস্কার, অঙ্গসজ্জা ও আলোকসজ্জা নিশ্চিত করা, জেলার শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে অধ্যয়নরত শিক্ষার্থীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর জীবনী ও তাঁর রচিত গ্রন্থাবলির ওপর কুইজ, রচনা, উপস্থিত বক্তৃতাসহ বিভিন্ন প্রতিযোগিতা আয়োজন করা, ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণের তাৎপর্য ও দিবসটির কর্মসূচি সম্পর্কে স্থানীয় সংবাদপত্রসহ বিভিন্ন গণমাধ্যমে ব্যাপক প্রচারণা ও বিশেষ ক্রোড়পত্র প্রকাশ, সরকারি পোস্টার সুষ্ঠুভাবে বিতরণ ও প্রদর্শন, বঙ্গবন্ধু উদ্যান, চৌমাথা, বিবির পুকুর পাড়, লঞ্চঘাটসহ জেলার বিভিন্ন জনবহুল স্থান ও প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচার করা এবং সার্বিকভাবে দিবসটি উদযাপনের সাথে সম্পর্কিত বিভিন্ন উপ-কমিটির নাম ঘোষণা ও সদস্য অন্তর্ভুক্তির মতো বিষয়াদি আলোচিত হয়।

 

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক শহিদুল ইসলাম ঐতিহাসিক ৭ই মার্চের গুরুত্ব পুনর্ব্যক্ত করেন এবং দিবসটির সকল কর্মসূচি ও আনুষ্ঠানিকতায় উপস্থিত সবাইকে সক্রিয়ভাবে সশরীরে অংশগ্রহণ করার জন্য আমন্ত্রণ জানান।

 

সূত্র: পিআইডি, বরিশাল


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal