Advertise top
বরিশাল

ভোলা হবে অর্থনীতির চালিকাশক্তি: শিল্পমন্ত্রী

বরিশাল নিউজ

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৪, ০৮:৩৯ পিএম     আপডেট : ২৬ জানুয়ারি ২০২৪, ০৯:০২ পিএম

ভোলা হবে অর্থনীতির চালিকাশক্তি: শিল্পমন্ত্রী
ভোলা বিসিক শিল্প নগরীতে গ্যাস সংযোগ লাইনের উদ্বোধন। ছবি: বরিশাল নিউজ

মাননীয় প্রধানমন্ত্রী দেশকে খাদ্য স্বয়ং সম্পূর্ণ করার জন্য নিরলসভাবে কাজ করছেন। তারই ধারাবাহিকতায় ভোলার প্রাকৃতিক সম্পদকে কাজে লাগিয়ে তার বাস্তবায়ন করা সম্ভা হবে এবং সম্পদকে কাজে লাগানোর জন্য দক্ষিণাঞ্চলকে শিল্পায়ন জোন হিসাবে গড়ে তোলার জন্য জননেত্রী শেখ হাসিনা আমাদের নির্দেশনা দিয়েছেন।

 

ভোলা বিসিক শিল্প নগরীতে শুক্রবার, ২৬ জানুয়ারি গ্যাস সংযোগ লাইনের উদ্বোধনকালে শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এ কথা বলেন।

তিনি আরো বলেন, ইতিমধ্যে আমরা ভোলায় সার কারখানা জন্য এক মেঘা প্রকল্প হাতে নিয়েছি। তাছাড়া দেশের বৃহত্তম বন্দর চট্টগ্রামের পর ভোলা জেলাকে বাংলাদেশের অর্থনীতির অগ্রগতির জন্য একটি সম্ভাবনাময় চালিকাশক্তি জেলা হিসেবে দেখা হচ্ছে। অলরেডি এখানে দেশের বড় বড় অনেক কোম্পানি তাদের ইন্ড্রাস্ট্রি করেছেন, আরো অনেকেই করবেন। 

মন্ত্রী বলেন, ভোলা বিসিক শিল্পনগরীতে গ্যাস সংযোগ লাইনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করে ভোলার ব্যবসায়ীদের দীর্ঘদিনের আকাঙ্খা পূর্ণ করা হলো। আশা করি এর মধ্যে দিয়ে ভোলায় ব্যবসার নতুন দ্বার উন্মোচন হল। পাশাপাশি ভোলার বিসিক-কে আরো এক্সটেনশন করা সুযোগ রয়েছে।

 

 ১৯৫৭ সালে বঙ্গবন্ধুর হাত ধরে কুটির শিল্প বিকশিত হয়েছে, আজ তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে তা বিস্তার লাভ করেছে। তাই ভোলার বিসিকে নারী উদ্যোক্তাদের প্লট দিয়ে তাদেরকে কুটির শিল্পে সফল উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে হবে। 

 

এ সময় আরো বক্তব্য রাখেন শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এম আলম, সুন্দরবন গ্যাস লিমিটেড এর ব্যাবস্থাপনা পরিচালক উত্তম কুমার সরকার, ভোলার জেলা প্রশাসক আরিফুজ্জামান, জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান, বিসিকের উপসচিব ও পরিচালক আব্দুল মতিন, মহাব্যাস্থাপক অখিল রঞ্জন তরফদার, জেলা আওয়ামীলীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা, সাধারণ সম্পাদক মঈনুল হোসেন বিপ্লব, যুগ্ম সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইউনুস, ভোলা বিসিক ব্যবসায়ী সমিতির সভাপতি মুহাম্মদ জুয়েল, জামাল উদ্দিন খাঁন প্রমুখ।



 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal