Advertise top
রাজনীতি

সহিংসতা হলে কঠোর হাতে দমন করবো: ওবায়দুল কাদের

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৪, ০৮:১২ পিএম    

সহিংসতা হলে কঠোর হাতে দমন করবো: ওবায়দুল কাদের
ঢাকার ধানমন্ডিতে আওয়ামী লীগের ত্রাণ উপকমিটির শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান। ছবি: সংগৃহীত


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,আন্দোলন করেন, সমস্যা নেই, তবে সহিংসতা হলে কঠোর হাতে দমন করা হবে।তিনি আরো বলেন, আন্দোলনের নামে সহিংসতা করবেন, মানুষের রুটি-রোজগারের বাধা দেবেন, হরতাল অবরোধের নামে অগ্নি সন্ত্রাস করবেন- এসব ব্যাপারে কোনো ছাড় নেই।

 

শুক্রবার,২৬ জানুয়ারি দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

 

‘যুক্তরাষ্ট্র নিজে আগে সুষ্ঠু নির্বাচন করে দেখাক

 

সম্প্রতি নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের মন্তব্যকে চ্যালেঞ্জ জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘যুক্তরাষ্ট্র নিজে আগে সুষ্ঠু নির্বাচন করে দেখাক।

 

একই সময় বিএনপি নেতাকর্মীদের পাইকারিভাবে গ্রেপ্তার প্রসঙ্গে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‌‘কোনো দেশে অপরাধ করে শাস্তি হবে না! আমেরিকার (যুক্তরাষ্ট্র) কথায় আমরা ছেড়ে দেবো? এটা কোনো কথা! তাহলে ট্রাম্পের বিচার কেন হচ্ছে?’

 

বিএনপি হচ্ছে ডামি দল

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘দেশে এখন বিরোধী দল বিএনপি হচ্ছে ডামি দল, আর কোনো ডামি দলের দরকার নেই। তারা ডামি হয়ে গেছে। শোকে শোকে পাথর হয়ে গেছে। নেতাকর্মীদের ঘুম নেই, সব আশা হারিয়ে ফেলেছে- সব হতাশায়।

বিএনপির এখন আর কোনো আশা নেই মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ‘নিষেধাজ্ঞাও নেই, ভিসা নীতিও নেই; আশায় আশায় দিন চলে যায়- রাত পোহায়; এই হলো বিএনপি।

 

সেতুমন্ত্রী বলেন, ‘নির্বাচন তো শেষ। নির্বাচন করেনি, কত বড় ভুল করেছে অচিরেই তারা সেটা টের পাবে।

 

আয়োজকদের ওপর ক্ষোভ ঝাড়লেন কাদের

 

দুস্থ-শীতার্তদের মধ্যে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে লম্বা বক্তৃতায় বিরক্তি প্রকাশ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আয়োজকদের ওপর ক্ষোভ ঝেড়ে তিনি বলেন, আমরা তাদেরকে শীতবস্ত্র দিতে ডাকব শীতবস্ত্রটাই দেব, এখানে ভাষণ দেওয়ার কোনো প্রয়োজন নাই। এরা আসছে একটা শীতবস্ত্রের জন্য, আমার ভাষণ শুনতে আসেনি।

 

রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গনে শুক্রবার সকালে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

 

সাংবাদিকদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, সাংবাদিকরা আছেন,আমি পার্টির সেক্রেটারি বা অন্য কোনো নেতারা এখানে থাকলে প্রশ্ন করতে পারেন? সেটা রাজনৈতিক প্রশ্নও আসতে পারে? কিন্তু শীতার্তদের যে বিষয়টা সেটা তাদের শীত বস্ত্র দেওয়ার মধ্যেই সীমিত রাখা ভালো।

 

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিনের সভাপতিত্বে কর্মসূচিতে দলের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, আন্তর্জাতিক সম্পাদক ড. শাম্মী আহমদ, স্বাস্থ্য সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী, নির্মল কুমার চ্যার্টাজী, ঢাকা ১০ আসনের সংসদ সদস্য ফেরদৌস আহমেদ প্রমুখ বক্তব্য দেন।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal