Advertise top
বরিশাল

ভোলার ট্রলার ডুবি; বাবা-ছেলে নিখোঁজ, উদ্ধার ৫

বরিশাল নিউজ, ভোলা

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২৪, ০১:৫৪ পিএম    

ভোলার ট্রলার ডুবি; বাবা-ছেলে নিখোঁজ, উদ্ধার ৫
মেঘনা নদীতে ডুবে যাওয়া ট্রলার উদ্ধার অভিযান। ছবি: বরিশাল নিউজ

ভোলার মেঘনায় মালবাহী ট্রলারডুবির ঘটনা ঘটেছে।  এ ঘটনায় বাবা-ছেলে নিখোঁজ আছেন।  সোমবার, ২২ জানুয়ারি রাত ১টার দিকে সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের মাছঘাট সংলগ্ম মেঘনা নদীতে এ ট্রলারডুবির ঘটনা ঘটে। 

 

ইলিশা ফাঁড়ির ইনচার্জ গোলাম মোস্তফা সকালে এ তথ্য জানান। নিখোঁজ দুজন হলেন-বাবা রাজ্জাক সরদার ও ছেলে পারভেজ সরদার। তারা মেহেন্দিগঞ্জ উপজেলার উপজেলার উলানিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিন্দা।

 

জীবিত উদ্ধার হওয়া সাকিল জানান, ‘আমরা রবিবার রাত সাড়ে ৯টার দিকে ভোলার মনপুরা উপজেলার কাজির চর এলাকা থেকে ভাঙারি মালামাল বোঝাই করে উলানিয়ার উদ্দেশ্যে রওনা  হই। পথে ইলিশা নদীতে হঠাৎ ইঞ্জিন নষ্ট হয়ে যায়। তার কিছুক্ষণ পরই ট্রলারটি ডুবে যায়। আমরা  নদীতে ঝাপ দিয়ে রক্ষা পেলেও রাজ্জাক ও পারভেজ উঠতে পারেননি।” 

 

https://images.barishalnews.com/Bhola-Traler-Dubi-220124 (1).jpg

 

পুলিশ জানায়, মনপুরা থেকে একটি ট্রলার ভাঙ্গারি মাল নিয়ে মেহেন্দীগঞ্জ যাওয়ার পথে মালবাহী ট্রলারটি মেঘনা নদীর জোরখাল এলাকায় তীব্র স্রোতের চাপে ডুবে যায়। এসময় ট্রলারে থাকা পাঁচ যাত্রী জেলে ট্রলারের সহায়তায় উদ্ধার হয়। বাকি দুইজন এখনো নিখোঁজ রয়েছেন। উদ্ধার হওয়া এবং নিখোঁজ থাকা সকল ব্যক্তি মেহেন্দীগঞ্জ উপজেলার বাসিন্দা।উদ্ধারকৃতরা হলেন:  রিয়াজ, ফারুক, রাসেল, সাকিল এবং  আরও ২ জন।

 

নৌ-পুলিশের ওসি বিদ্যুৎ কুমার জানান, ঘটনার পর নৌ-পুলিশের একটি টিম রাতেই ঘটনাস্থলে গিয়েছে। একদিকে রাত, অন্যদিকে তীব্র শীত। যার কারণে উদ্ধার অভিযান রাতে শুরু করা সম্ভব হয়নি। সকাল সাড়ে ১০টা থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি টিম ও নৌ-পুলিশ উদ্ধার অভিযান শুরু করে। সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত নিখোজ ব্যক্তিদ্বদের খুঁজে পাওয়া যায়নি।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal