Advertise top
ফটো গ্যালারি

২০ ও ২১ নাম্বার ওয়ার্ডে শঙ্কায় ছিলেন নৌকা সমর্থকরা

বরিশাল নিউজ

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৪, ০৭:১২ পিএম     আপডেট : ১৫ জানুয়ারি ২০২৪, ০৮:৪৮ পিএম

২০ ও ২১ নাম্বার ওয়ার্ডে শঙ্কায় ছিলেন নৌকা সমর্থকরা
মুসলিম গোরস্থান রোডের মাদ্রাসা কেন্দ্র। ছবি: বরিশাল নিউজ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে  বরিশাল নগরীর ২০ ও ২১ নাম্বার ওয়ার্ড নিয়ে শঙ্কা ছিল ভোটারদের মাঝে। এমনকি নৌকার নেতাকর্মীরাও ছিলেন ভয়ে। তাদের অনেকে এই প্রতিনিধিকে বলেছেন, তাদের দুই ওয়ার্ডের নিয়ন্ত্রণ রয়েছে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর অনুসারি কাউন্সিলর সাঈদ আহমেদ মান্না এবং সাজ্জাদ সেরনিয়াবাতের হাতে। তাঁদের ভয়ে ভোটার কম হবে এমন শঙ্কা রয়েছে তাদের।

 

 ২ জানুয়ারি আপিল বিভাগের রায়ে সাদিকের প্রার্থীতা চূড়ান্তভাবে বাতিল হওয়ার পর তাঁর  অনুসারিরা স্বতন্ত্রপ্রার্থী সালাউদ্দিন রিপনের সাথে যোগ দেন। রিপনের এক সভায় তাঁরা প্রকাশ্যে এবং অপ্রকাশ্যে নৌকার বিরোধিতা করে ভোটারদের ট্রাক মার্কায় ভোট দেওয়ার জন্য প্রচারণা চালাতে থাকেন।

 

এর উপর আবার স্বতন্ত্র প্রার্থীর পক্ষে টাকার ছড়াছড়ি ছিল । এ কারণে নৌকা প্রার্থীরা অনেকটা হতাশ হয়ে পড়েন। ভোটারদের মধ্যে টাকা বিতরণকালে ধরা পড়ে জেলে যাওয়ার ঘটনাও আছে  নগরীতে।

 

এই দুই ওয়ার্ডে মুসলিম গোরস্থান রোডের নারী ভোটার কেন্দ্র সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বেলা আড়াইটার দিকে গিয়ে ভোটার চোখেই পড়েনি। কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মোঃ নেয়ামুল হাসান বলেন, ভোটার উপস্থিতি খুবই কম। বেলা ২টা পর্যন্ত  সেখানে ভোট পড়েছে মাত্র ২৮৫টি। অথচ ওই কেন্দ্রে ভোটার সংখ্যা ৩,১৩৪ জন। তবে বেলা ৩টার দিকে অনেক ভোটারকে কেন্দ্রে আসতে দেখা গেছে।

 

এই কেন্দ্রের কাছেই মাদ্রাসায় পুরুষদের কেন্দ্র। সেই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মোঃ শহিদুল ইসলাম জানান, সেখানে ৬টি বুথে ভোটার সংখ্যা ২,৯৯৭ জন। বেলা ৩টা পর্যন্ত  ভোট পড়েছে ৫৬২টি।

 

এই কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীকে কড়া ভুমিকায় দেখা গেছে। এই প্রতিনিধি যতটুকু সময় কেন্দ্রে ছিলেন প্রিজাইডিং অফিসার তাঁর সাথে একজন পুলিশ কর্মকর্তাকে এটাচ করে দেন। তবে তাঁরা কেউ তথ্য নিতে বা ছবি তুলতে বাধা দেননি।

 

ভোটকেন্দ্র দখলের হুম‌কি, স্বতন্ত্র প্রার্থীকে শোকজ

 

নির্বাচনের দিন ৭ জানুয়ারি, রবিবার সকাল ৭টার ম‌ধ্যে ভোট কেন্দ্র দখল করার হুম‌কি দেওয়ায় ব‌রিশাল-৫ (সদর) আস‌নের স্বতন্ত্র প্রার্থী সালাহউ‌দ্দিন রিপনকে কারণ দর্শানোর নো‌টিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান ক‌মি‌টি।

 

৪ জানুয়ারি, বৃহস্পতিবার ব‌রিশাল নগরীর বিএম স্কুল মা‌ঠে নির্বাচনী প্রচারণায় এই হুমকি দেন তিনি। বরিশাল সদর আসনে নির্বাচনী অনুসন্ধান ক‌মি‌টির চেয়ারম্যান যুগ্ম জেলা ও দায়রা জজ শিবলী নোমান খান এই কারণ দর্শা‌নোর নো‌টিশ দি‌য়ে‌ছেন।

 

জানা গে‌ছে, ৪ জানুয়ারি ব‌রিশাল নগরীর বিএম স্কুল মা‌ঠে সালাহউদ্দিন রিপ‌নের এক নির্বাচনী সভা অনু‌ষ্ঠিত হয়। সেখা‌নে ভোটের দিন সকাল ৭টার মধ্যে সদর উপ‌জেলার সমস্ত কেন্দ্র দখল করে নে‌বেন ও মহানগর আওয়ামী লী‌গের নেতারা ব‌রিশাল সি‌টি করপোরেশনের সমস্ত নির্বাচনী কেন্দ্র দখলে নেওয়ার হুম‌কি দেন স্বতন্ত্র প্রার্থী সালাহউ‌দ্দিন রিপন। এ‌তে আচরণবি‌ধি লঙ্ঘন করা হ‌য়ে‌ছে অভিযোগ এনে কেন সালাহউ‌দ্দিন রিপ‌নের বিরু‌দ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হ‌বে না তা জানাতে কারণ দর্শানো হয়েছে।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal