Advertise top
রাজনীতি

বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ, গ্রেপ্তার ৭

বরিশাল নিউজ

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২৪, ০৬:৫৭ পিএম     আপডেট : ০৩ জানুয়ারি ২০২৪, ১১:৪৮ পিএম

বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ, গ্রেপ্তার ৮
বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ। ছবি: বরিশাল নিউজ

 


অনুমতি না নিয়ে জড়ো হওয়ার কারণ দেখিয়ে বরিশালে বিএনপির মিছিলে পুলিশ লাঠিচার্জ করে সবাইকে ছত্রভঙ্গ করে দেয়। লাঠিচার্জে কেন্দ্রীয় নেতা আকন কুদ্দুসুর রহমানসহ দলের ১০-১৫ নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছে বিএনপি। এ সময় বরিশাল দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেন খানসহ ৭ জনকে গ্রেফতার করা হয়।

 

 

আটককৃতরা হলেন: বরিশাল দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ও সাবেক এমপি আবুল হোসেন খান, আমিনুর রহমান টুটু, আল আমিন, হৃদয় হোসেন তামিম, রিয়াজ হোসেন, সুজন আকন ও সাইফুল ইসলাম। আটকের বিষয়টি নিশ্চিত করেন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এটিম আরিচুল হক।

 

দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতউল্লাহ জানান, কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী সদর রোডের দলীয় কার্যালয় থেকে নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের সমর্থনে লিফলেট বিতরণের জন্য দলীয় নেতাকর্মীরা জড়ো হন। বিভিন্ন এলাকা থেকেও খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসেন নেতাকর্মীরা। শুরু থেকেই মিছিলকারীদের বাধা দিচ্ছিল পুলিশ। পরে নেতৃবৃন্দের সমন্বয়ে লিফলেট বিতরণের জন্য বের হতে গেলে বাধা দেওয়ার পাশাপাশি শুরু হয় লাঠিচার্জ।

 

বরিশাল দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব আবুল কালাম শাহিন বলেন, নির্বিচার লাঠিচার্জের পাশাপাশি নেতাকর্মীদের ধরে ধরে গাড়িতে তুলতে থাকে পুলিশ। এ সময় কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমানসহ দলের ১৫-২০ নেতাকর্মী আহত হন। ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয় দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক সাবেক এমপি আবুল হোসেন খানসহ ৮ জনকে। পুলিশের বেপরোয়া লাঠিচার্জের মুখে ছত্রভঙ্গ হয়ে যান নেতাকর্মীরা।

 

নগরীর অশ্বিনী কুমার হল চত্বরে বুধবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।

 

বরিশাল কোতোয়ালি মডেল থানার ওসি আরিচুর রহমান বলেন, কোনোরকম পূর্বানুমতি ছাড়াই জড়ো হওয়া নেতাকর্মীদের সেখান থেকে সরিয়ে দেওয়া হয়েছে। কোনো সহিংস আচরণ করেনি পুলিশ। ঘটনাস্থল থেকে কয়েকজনকে গ্রেপ্তার করেছি আমরা।

 

 


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal