Advertise top
রাজনীতি

বিএনপির ৪ দিনের কর্মসূচিতে যা আছে

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ২১ ডিসেম্বর ২০২৩, ১২:৩৮ এএম    

বিএনপির ৪ দিনের কর্মসূচিতে যা আছে
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ফাইল ফটো

নির্বাচন বর্জন ও বিএনপির ডাকা অসহযোগ আন্দোলনের পক্ষে নতুন কর্মসূচি ঘোষণা করেছে দলটি। কর্মসূচির মধ্যে রয়েছে আগামীকাল বৃহস্পতিবার, শুক্র এবং শনিবার সরকার পতনের একদফা দাবিতে সারাদেশে গণসংযোগ ও রবিবার সারাদেশে সকাল-সন্ধ্যা সর্বাত্মক অবরোধ।

 

বুধবার ভার্চুয়ালি সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

 

রিজভী জানান, অসহযোগ আন্দোলনের সমর্থনে, খালেদা জিয়াসহ বিরোধী নেতাকর্মীদের মুক্তি ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে এ কর্মসূচি পালিত হবে।

 

এরআগে ১১ দফায় ২২দিন অবরোধ আর ৪ দফায় ৫দিন হরতাল দিয়ে নির্বাচনের ঠিক ১৭দিন আগে অসহযোগ আন্দোলনের ডাক দিলো মাঠের বিরোধীদল বিএনপি ও তার মিত্ররা।

 

আগামী ৭ জানুয়ারির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জনে ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছে বিএনপি। একই সঙ্গে দলটি আজ থেকে সরকারকে ‘সবক্ষেত্রে’ অসহযোগিতা করার জন্য জনগণকে অনুরোধ করেছে।

 

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আজ এক ভিডিও বার্তায় দলের বক্তব্য তুলে ধরেন। এরপর বিএনপির শীর্ষ নেতৃত্বের পক্ষে আজ রিজভী দলের অসহযোগ আন্দোলনের কর্মসূচি জানান।

 

রুহুল কবির রিজভী ৭ জানুয়ারির নির্বাচনে' ভোট গ্রহণে নিযুক্ত কর্মকর্তা কর্মচারীদের দায়িত্ব পালনে বিরত থাকার আহ্বান জানান। এই আহ্বানের পেছনে যুক্তি দিয়ে রিজভী বলেন, ‘ নির্বাচনের নামে বানর খেলায় যাবেন না। ভোটকেন্দ্রে যাবেন না। নির্বাচনে কারা এমপি হবেন সেই তালিকা তৈরি হয়ে গেছে।’

 

এ ছাড়া বিএনপির পক্ষ থেকে সরকারকে সকল প্রকার কর, খাজনা, পানি, গ্যাস বিদ্যুৎ বিল দেওয়া স্থগিত রাখার অনুরোধ জানানো হয়।

 

রিজভী বলেন, ‘ব্যাংক খাতের মাধ্যমে সরকার সবচেয়ে বেশি অর্থ লুটপাট করেছে।ফলে ব্যাংকে টাকা জমা রাখা নিরাপদ কিনা সেটি ভাবুন।’   

 

এর পাশাপাশি মিথ্যা ও গায়েবি মামলায় অভিযুক্ত ‘লক্ষ লক্ষ রাজনৈতিক নেতা-কর্মীকে’ আজ থেকে আদালতে হাজিরা দেওয়া থেকে বিরত থাকারও আহ্বান জানান রিজভী।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal