Advertise top
বরিশাল

চাকুরি ফিরে পাচ্ছেন ‘মেয়র সাদিক’ এর করা চাকুরিচ্যুতরা

বরিশাল নিউজ

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০২৩, ০৬:৪৬ পিএম

চাকুরি ফিরে পাচ্ছেন  ‘মেয়র সাদিক’ এর করা  চাকুরিচ্যুতরা
বরিশাল সিটি কর্পোরেশন। ফাইল ফটো

২০১৮ সালে বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে বিজয়ী হন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। তিনি দায়িত্ব গ্রহনের ২০ দিনের মাথায় শুরু হয় অভিজ্ঞ কর্মকর্তাদের চাকুরিচ্যুত করা।

 

নগর ভবনের ৩০ জনের বেশি কর্মকর্তা-কর্মচারী পড়েন তাঁর রোষানলে। তিনি কাউকে করেন চাকুরিচ্যুত,কাউকে ওএসডি,কাউকে সাসপেন্ড।আর এসব পদে বসানো হয় তাঁর পছন্দ মতো লোকজন। এদের মধ্যে কেউ কেউ ছিলেন এমনই অনভিজ্ঞ যে, তাকে তাঁর অধীন্যস্ত কর্মচারীদের উপর ভরসা করতে হয়েছে।

 

এমন একটি বিভাগ হলো প্রধান স্বাস্থ্য কর্মকর্তার।এই বিভাগে জন্ম ও মৃত্যু সনদ নিয়ে নগরবাসীকে সবচেয়ে বেশি হয়রানির শিকার হতে হয়েছে। সিটি কর্পোরেশনে অভিযোগের সুরাহা না পেয়ে তাদেরকে ছুটতে হয়েছে স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালকের দপ্তরে।

 

সিটি কর্পোরেশনে বৃহস্পতিবার,৭ ডিসেম্বর গিয়ে দেখা যায়, অভিজ্ঞ এসব কর্মকর্তাদের বহাল করেছেন নতুন মেয়র আবুল খায়ের আবদুল্লাহ। ইতোমধ্যে তারা যার যার টেবিলে কাজ শুরু করেছেন।তবে তাদের যোগদান ও কর্মস্থল আগামী সপ্তাহে চূড়ান্ত করা হবে বলে জানানো হয়েছে।

 

এসব কর্মকর্তাদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা.মতিউর রহমান,প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা মসিউর রহমান, ট্রেড শাখার সুপার আজিজ শাহীন, হাটবাজার শাখার সুপার নূরুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী (সিভিল), পিআরও আহসান রোমেলসহ আরও অনেকে।

 

মেয়র হিসেবে সাদিক আবদুল্লাহ শুধু চাকুরিচ্যুত করাই নয়,কর্পোরেশন থেকে বিদায় নেওয়ার আগে কর্মকর্তা-কর্মচারীদের ১৯ কোটি টাকা বেতন বকেয়া রেখে গেছেন বলে জানা গেছে। আর অনিয়মতান্ত্রিভাবে প্রায় ৩০০ জনকে অস্থায়ীভিত্তিতে নিয়োগ দিয়ে গেছেনেএখন তারা পড়েছেন চাকুরিচ্যুতির মুখে।

বরিশাল নিউজ/এমএম


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। সত্ব © বরিশাল নিউজ ২০২৩

Developed By NextBarisal