Advertise top
রাজনীতি

বিএনপির ১২ ঘণ্টার হরতাল চলছে

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২৩, ১০:১১ এএম     আপডেট : ৩০ নভেম্বর ২০২৩, ০৩:২৯ পিএম

বিএনপি ও সমমনাদের ১২ ঘণ্টার হরতাল চলছে
ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ হরতাল ঘোষণা করেন। ফাইল ফটো

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ও সমমনা বিরোধীদলের ডাকা ১২ ঘন্টার হরতাল শুরু হয়েছে আজ  বৃহস্পতিবার,৩০ নভেম্বর ভোর ৬টা থেকে।

 

সর্বশেষ বুধবার ২৪ ঘণ্টার সড়ক-রেল-নৌপথ অবরোধ শেষে ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত সারাদেশে এই হরতাল ডাকা হয়।

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল, সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকার গঠন ও কারাবন্দি নেতাদের মুক্তির দাবিতে তারা এসব কর্মসূচি পালন করছে।

 

সোমবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ ঘোষণা দেন।

 

রুহুল কবির রিজভী বলেন, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠান এবং বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের নেতাকর্মীদের মুক্তি দেওয়ার লক্ষ্যে সরকারের ওপর চাপ সৃষ্টি করতেই মূলত এই কর্মসূচি।

 

এদিকে বৃহস্পতিবারের সকাল-সন্ধ্যা হরতাল ‘জীবন বাজি’ রেখে পালনের আহ্বান জানিয়েছেন রিজভী।

 

 

এরআগে বুধবারের অবরোধের সমর্থনে মিছিল থেকে বরিশাল মহানগর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক আলী হায়দার, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মশিউর রহমানসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়।

 

মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য জাহিদুর রহমান বলেন,বেলা দেড়টার দিকে নগরীর বান্দরোডে বরিশাল মহানগর স্বেচ্ছাসেবক দলের মিছিল থেকে মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মশিউর রহমানকে গ্রেপ্তার করে কোতোয়ালি মডেল থানার পুলিশ। 

 

নেতা-কর্মীরা বলেন,বেলা দেড়টার দিকে বটতলা এলাকায়  দুর্নীতি দমন কার্যালয়ের সামনে থেকে মহানগর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক আলী হায়দার ও সদস্যসচিব মীর জাহিদুল কবিরের নেতৃত্বে একটি মিছিল বের হয়। মিছিলটি বটতলা থেকে রাজু মিয়ার পুলের দিকে যাওয়ার সময় পুলিশ ধাওয়া দেয়। এতে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। এ সময় সেখান থেকে মহানগর বিএনপির আহ্বায়ক আলী হায়দার, নগরের ১৮ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ম আহ্বায়ক মাহফুজুল মিনারসহ দুজনকে গ্রেপ্তার করে পুলিশ।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal