Advertise top
বাংলাদেশ

সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে ভাতাসহ ইন্টার্নশিপের সুবিধা

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০২৩, ১১:০৯ পিএম    

সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে ভাতাসহ ইন্টার্নশিপের সুবিধা

 

সরকারি, বেসরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে প্রত্যেক বছর ইন্টার্ন করার সুযোগ রে‌খে ‘সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে ইন্টার্নশিপ (ব্যবহারিক প্রশিক্ষণ) নীতিমালা, ২০২৩’ এর খসড়ার অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

 

প্রধানমন্ত্রীর কার্যালয়ে  সোমবার,৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়েছে। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন এ তথ্য জানান।

 

সচিব বলেন, সরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, মন্ত্রণালয়, বিভাগ, আধাসরকারি বা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে তারা প্রত্যেক বছর ইন্টার্ন করার সুযোগ দেবেন। সেটা সংশ্লিষ্ট মন্ত্রণালয় বা ডিপার্টমেন্ট ঠিক করবেন। সেখানে তাদের একটা ভাতাও দেওয়া হবে। মেয়াদ হবে ৩ থেকে ৬ মাস।

 

 

নীতিমালাটা শুধু সরকারি প্রতিষ্ঠান নয়, সব বেসরকারি এবং শিল্পপ্রতিষ্ঠানে যেন এ সুযোগটা থাকে তার জন্য নির্দেশনা দিয়েছেন তিনি। সে অনুযায়ী নীতিমালাটি পুনর্গঠন করা হবে। সে সুযোগটা এখানে রেখে অনুমোদন করা হয়েছে।

 

এজন্য কি যোগ্যতা লাগবে-জানতে চাইলে তিনি বলেন, ‘একেকটা প্রতিষ্ঠানের চাহিদা একেক রকম, সে অনুযায়ী প্রতিষ্ঠান সেটা ঠিক করবে।


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal