Advertise top
আদালত-অপরাধ

২০০৭ সালের রায়ই বহাল; আমানের স্ত্রী সাবেরা কারাগারে

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০২৩, ১১:০৯ পিএম     আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০২৩, ১১:৫০ পিএম

২০০৭ সালের রায়ই বহাল; আমানের স্ত্রী সাবেরা কারাগারে

 

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমানের স্ত্রী সাবেরা আমানকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। এ মামলায় তিন বছরের কারাদণ্ড দিয়ে ঘোষিত রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশের পর উচ্চ আদালতের নির্দেশে আত্মসমর্পণ করেন তিনি।

 

ঢাকার বিশেষ জজ আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করেন তিনি। শুনানি শেষে বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 

সাবেরা আমানের আইনজীবী নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

 

২০০৭ সালের ২১ জুন বিশেষ জজ আদালত এই রায় দিয়েছিলেন। ওই সাজার বিরুদ্ধে প্রত্যেকে আপিল করলে হাইকোর্ট দুজনকেই খালাস দেন। দুদক আপিল বিভাগে আপিল করলে আপিল বিভাগ হাইকোর্টকে পুনরায় শুনানির নির্দেশ দেন। হাইকোর্ট পুনরায় শুনানি গ্রহণ করে গত ৩০ মে বিচারিক আদালতের রায় বহাল রাখেন।

 

এর আগে ৭ আগস্ট হাইকোর্ট দুর্নীতির মামলায় আমানউল্লাহ আমানের ১৩ বছরের কারাদণ্ড ও তার স্ত্রী সাবেরা আমানের ৩ বছরের দণ্ডের রায় বহাল রেখে রায় প্রকাশ করেন।

 

বিচারিক আদালতে রায় পৌঁছানোর ১৫ দিনের মধ্যে তাদের আত্মসমর্পণ করতে বলা হয়। সেই হিসেবে ১১ সেপ্টেম্বর আত্মসমর্পণের সর্বশেষ সময় রয়েছে। এর আগেই সাবেরা আত্মসমর্পণ করেন। আমানউল্লাহ আমানের আত্মসমর্পণের জন্য আগামী ১১ সেপ্টেম্বর পর্যন্ত সময় রয়েছে।

 

৩০ মে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় আমানের ১৩ বছর ও তাঁর স্ত্রী সাবেরা আমানের ৩ বছরের কারাদণ্ড বহাল রাখেন হাইকোর্ট। গত ৭ আগস্ট পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়।


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal