Advertise top
মুক্তিযুদ্ধ

বর্ণাঢ্য আয়োজনে বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবস উদযাপন

বরিশাল নিউজ

প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০২৩, ০৮:৪৯ পিএম    

বর্ণাঢ্য আয়োজনে বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবস উদযাপন
মহান বিজয় দিবসে বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিজয় র‌্যালি। ছবি: বরিশাল নিউজ

বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ে উদ্যাপিত হয়েছে মহান বিজয় দিবস ২০২৩।

 

জাতীয় পতাকা উত্তোলণের মাধ্যামে দিবসটির আনুষ্ঠানিকতা শুরু হয় । এরপর বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি ক্যাডেট কর্তৃক গার্ড অব অনার গ্রহণ করেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া।

 

সকাল ৯:৩০ টায় বরিশাল বিশ্ববিদ্যালয় পরিবারের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য বিজয় র‌্যালি । র‌্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের ছয় দফা বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

সকাল ১১ টায় মুক্তমঞ্চে অনুষ্ঠিত হয় এক আলোচনা সভা । সভায় প্রধান অতিথি হিসেবে উপসি'ত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন। এসময় প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশ আজ সমৃদ্ধির পথে বহুদূর এগিয়ে গেছে।  আগামীর সুখী সমৃদ্ধ বাংলাদেশ তৈরি করতে হলে বঙ্গবন্ধুর দেখানো পথে হাটতে হবে এবং মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। আর তাহলেই বাংলাদেশ সত্যিকার অর্থে তার কাঙ্খিত গন্তব্যে পৌঁছাতে পারবে।

 

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (র্ব.দা.) অধ্যাপক ড. মোহাম্মদ বদর্বজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপসি'ত ছিলেন আন্তর্জাতিক জন-ইতিহাস ইন্সটিটিউটের সভাপতি অধ্যাপক ড. মেসবাহ কামাল এবং রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক ড. শওকত আরা।

 

সকাল ১০:৩০ টায় মহান বিজয় দিবস উপলৰে ২৫টি বিভাগের অংশগ্রহণে আয়োজিত দেয়ালিকা প্রদর্শনী এবং শিৰার্থীদের জন্য ৫২ সিটের “জয়ন্তী” বাস উদ্বোধন করেন উপাচার্য মহোদয়। সভাশেষে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিৰক কেন্দ্র আয়োজিত কুইজ ও দেয়ালিকা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এছাড়াও দিবসটি উপলৰে বিকাল ৩ টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিৰার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।       


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal