Advertise top
নির্বাচন

নির্বাচনে থাকবে সেনাবাহিনী: ইসি আলমগীর

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০২৩, ০৪:৫৯ পিএম

নির্বাচনে থাকবে সেনাবাহিনী: ইসি আলমগীর
সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ইসি মোহাম্মদ আলমগীর। ছবি: সংগৃহীত

নির্বাচন কমিশনার (ইসি)মোহাম্মদ আলমগীর বলেছেন,নির্বাচনের দিন অন্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সেনাবাহিনীও থাকবে।নির্বাচন প্রতিহত করতে বিচ্ছিন্ন কিছু সহিংস ঘটনা ঘটতে পারে, তাতে ভোটের কোন সমস্যা হবে না বলেন তিনি।

 

ময়মনসিংহ জেলা পরিষদ মিলনায়তনে আজ মঙ্গলবার,৫ ডিসেম্বর দুপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ইসি এসব কথা বলেন।

 

ইসি আলমগীর বলেন, নির্বাচন কমিশনের ওপর বিদেশিদের চাপ একেবারেই নেই। আমাদের প্রস্তুতি ও নির্বাচনের পরিবেশ দেখে এখন পর্যন্ত বিদেশিরা সন্তুষ্ট। তাদের পক্ষ থেকে আমাদের কোনো পরামর্শ দেওয়া হয়নি, চাপ তো নয়ই। বরং সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে নির্বাচন কমিশনই সবাইকে চাপ দিয়ে বেড়াচ্ছে।

 

তিনি আরও বলেন, যে কোনো কাজ করতে গেলেই চ্যালেঞ্জ থাকে। ছোটখাটো চ্যালেঞ্জ তো আছেই। তবে কর্মকর্তারা এমন কোনো চ্যালেঞ্জের কথা বলেননি যেটা আমাদের কাছে বড় ইস্যু হিসেবে দেখা দিয়েছে।

 

প্রশাসনে রদবদলের বিষয়ে ইসি বলেন, অতীতের নির্বাচনেও কখনো কখনো জেলা প্রশাসন পর্যায়ে, কখনো উপজেলা পর্যায়েও পরিবর্তন হয়েছে। রাজনৈতিক দলগুলো নির্বাচনে আসার শর্ত হিসেবে যে দাবিগুলো তুলেছিল, এর একটা ছিল প্রশাসনের রদবদল। তার একটা অংশ হিসেবে এটি করা হয়েছে।

 

ইসি এদিন জেলার রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর স্থানীয় কর্তৃপক্ষ ও নির্বাচন সংশ্লিষ্ট অন্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করেন।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। সত্ব © বরিশাল নিউজ ২০২৩

Developed By NextBarisal