Advertise top
অর্থনীতি

এলপিজির গ্যাস সিলিন্ডারের দাম বাড়লো ১৪৪

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০২৩, ০৪:০৯ পিএম

এলপিজির গ্যাস সিলিন্ডারের দাম বাড়লো ১৪৪

 

তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম বেড়েছে সিলিন্ডার প্রতি ১৪৪ টাকা। এরফলে এই সেপ্টেম্বর মাসে গ্রাহককে ১২ কেজি সিলিন্ডারের জন্য ১ হাজার ২৮৪ টাকা গুনতে হবে।

 

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)আজ রবিবার, ৩ সেপ্টেম্বর দুপুরে সংবাদ সম্মেলন করে দাম বাড়ানোর এই ঘোষণা দেন।

 

বিইআরসি চেয়ারম্যান মো. নুরুল আমিন জানান, আগস্ট মাসে ১২ কেজি এলপিজির দাম ছিলো ১ হাজার ১৪০ টাকা। জুলাইয়ে এই দাম ছিলো ৯৯৯ টাকা। এখন বিশ্ব বাজারের সঙ্গে সমন্বয় করে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। ১২ কেজি এলপিজির দাম ১৪৪ টাকা বাড়িয়ে ১ হাজার ২৮৪ টাকা করা হয়েছে। একই সঙ্গে বাড়ানো হয়েছে অন্যান্য ওজনের এলপিজির দামও।

 

নতুন সিদ্ধান্ত অনুযায়ী সাড়ে পাঁচ কেজি বোতলজাত এলপিজির দাম ৫৮৯ টাকা, সাড়ে ১২ কেজির দাম ১ হাজার ৩৩৮ টাকা, ১৫ কেজির দাম ১ হাজার ৬০৫ টাকা, ১৬ কেজির দাম ১ হাজার ৭১২ টাকা, ১৮ কেজির দাম ১ হাজার ৯২৬ টাকা, ২০ কেজি ১ হাজার ১৪০ টাকা, ২২ কেজি ২ হাজার ৩৫৫ টাকা, ২৫ কেজি ২ হাজার ৬৭৫ টাকা, ৩০ কেজি ৩ হাজার ২১০ টাকা, ৩৩ কেজি ৩ হাজার ৫৩১ টাকা, ৩৫ কেজি ৩ হাজার ৭৪৫ টাকা এবং ৪৫ কেজির দাম নির্ধারণ করা হয়েছে ৪ হাজার ৮১৫ টাকা।

 

বিইআরসি জানিয়েছে, কোনো পর্যায়ে নির্ধারিত দামের বেশি এলপিজি বিক্রি করা যাবে না। ভোক্তা পর্যায়ে নতুন এই দাম আজ  রবিবার সন্ধ্যা থেকেই কার্যকর হবে।


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal