Advertise top
নির্বাচন

প্রকাশ্যে ভোটদান, এমপি হাফিজ মল্লিককে ইসিতে তলব

বরিশাল নিউজ

প্রকাশ : ১৪ মে ২০২৪, ০৯:১৮ পিএম    

প্রকাশ্যে ভোটদান, এমপি হাফিজ মল্লিককে ইসিতে তলব
এমপি হাফিজ মল্লিক

বরিশাল-৬ আসনের সংসদ সদস্য হাফিজ মল্লিককে তলব করেছে নির্বাচন কমিশন (ইসি)। গত ৮ মে বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রকাশ্যে ভোট দিয়ে নির্বাচনী অপরাধ করেন তিনি। এজন্য তাকে আগামী বুধবার,১৫ মে বেলা ১২টায় নির্বাচন ভবনে উপস্থিত হতে বলেছে ইসি।

 

নির্বাচন কমিশনের উপ-সচিব মো.আতিয়ার রহমান সোমবার, ১৩ মে এমপি আবদুল হাফিজ মল্লিককে চিঠি পাঠান।

 

চিঠিতে উল্লেখ করা হয়, গত ৮ মে অনুষ্ঠিত বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণের দিন আপনি ৪৭ নম্বর মঙ্গলসী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে প্রকাশ্যে ভোট প্রদান করেছেন। যার ভিডিও বিভিন্ন গণমাধ্যমে (প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায়) ছবিসহ প্রতিবেদন আকারে প্রকাশিত হয়েছে। প্রকাশ্যে ভোট প্রদান করে ভোটের গোপনীয়তা রক্ষা না করা উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা, ২০১৩ এর বিধি ৭৮ এর বিধান অনুসারে শাস্তিযোগ্য নির্বাচনী অপরাধ। উক্ত অপরাধ সংঘটনের কারণে আপনার বিরুদ্ধে মামলা দায়ের ও পদ্ধতিগতভাবে ব্যবস্থা গ্রহণের জন্য স্পিকারের কাছে কেনো পত্র প্রেরণ করা হবে না, সে বিষয়ে আগামী বুধবার,১৫ মে দুপুর ১২টায় নির্বাচন কমিশনে আপনাকে ব্যক্তিগতভাবে হাজির হয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য কমিশন সিদ্ধান্ত গ্রহণ করেছে।

 

এ অবস্থায় নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুসারে আপনাকে উল্লিখিত তারিখ ও সময়ে ব্যক্তিগতভাবে হাজির হয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal