Advertise top
রাজনীতি

জিনিষপত্রের দাম কমিয়ে আনার দাবিতে লিফলেট বিতরণ

বরিশাল নিউজ

প্রকাশ : ০৯ মার্চ ২০২৪, ০৮:৩৪ পিএম     আপডেট : ১০ মার্চ ২০২৪, ০৮:৩৪ পিএম

জিনিষপত্রের দাম কমিয়ে আনার দাবিতে লিফলেট বিতরণ
মহানগর, জেলা বিএনপি ও শ্রমিকদলের লিফলেট বিতরণ। ছবি: বরিশাল নিউজ

রমজানের আগে কিছু পণ্যের দাম কমিয়ে আনার বাণী শোনানোর পরও কোন পণ্যের দাম কমেনি। অন্যদিকে দিন দিন ডাল, তেল, চিনি, খেজুর, ডিম, পেঁয়াজের দাম আবার বেড়েছে।

 

এছাড়া ডিম সিদ্ধ করে ফ্রিজে রাখা, মরিচ শুকিয়ে গুড়া করে রাখা, পিঁয়াজ ভেজে বৈয়ামে রাখা কিংবা ইফতারে খেজুর না খাওয়ার পরামর্শ দেওয়ার এসব কথা বলে সরকার দায় এড়াতে পারে না।

 

তাই দেশের মানুষ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে দিন দিন অসহায় ও নাভিশ্বাস হয়ে উঠেছে। অপরদিকে তেল, গ্যাস, বিদ্যুতের মূল্য বাড়িয়ে সরকার নিজেই আজ জনগণের উপর জুলুমের রাজ্য কায়েম করে বসে আছে বলে বিএনপি নেতৃবৃন্দ এ মন্তব্য করে এবং এর প্রতিবাদে ও বিদ্যুৎ, তেল, গ্যাস সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দাম কমিয়ে আনার দাবিতে কেন্দ্রীয় বিএনপির কর্মসূচির অংশ হিসাবে বরিশাল মহানগর বিএনপি, বরিশাল দক্ষিণ জেলা বিএনপি ও মহানগর শ্রমিকদল পৃথকভাবে নগরীর বিভিন্ন সড়ক, পথচারী, ভ্রাম্যমাণ বাজারের ক্ষুদ্র ব্যবসায়িদের মধ্যে লিফলেট বিতরণ করে।

 

 

দেশ বাঁচাও মানুষ বাঁচাও এ স্লোগান দিয়ে শনিবার, ৯ মার্চ সকাল সাড়ে ১১টায় সদর রোডস্থ জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যালয় থেকে মহানগর বিএনপি আহ্বায়ক মো. মনিরুজ্জামান খান ফারুক, মহানগর সদস্য সচিব এ্যাড. জাহিদুল কবির জাহিদ, মহানগর বিএনপি সাবেক ভারপ্রাপ্ত আহ্বায়ক ও বর্তমান যুগ্ম আহ্বায়ক জিয়া উদ্দিন সিকদার জিয়ার নেতৃত্বে মহানগর বিভিন্ন সদস্য সহ কৃষকদল, যুবদল, স্বেচ্ছা সেবক দল, ছাত্রদল ও নগরীর বিভিন্ন ওয়ার্ড নেতৃবৃন্দ সমন্বয়ে নগরীর সদর রোড, গ্রিজ্জা মহল্লা, চকবাজার, ফল পট্রি ও পোর্টরোড এলাকায় লিফলেট বিতরণ করে।

 

এ সময় মহানগর বিএনপি আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক বলেন এই কেন্দ্র ফাঁকি থাকা ভোটের সরকার ক্ষমতায় বসে এখন পর্যন্ত কোন নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মূল্যের দাম চুল পরিমাণ কমিয়ে আনতে পারেনি।

 

অন্যদিকে সরকারের মন্ত্রীরা দেশের জনগণের খাবার নিয়ে হাস্যকর মন্তব্য করে উপহাস করছে তাই আমরা অভিলম্বে এই ভোটার বিহীন কেন্দ্র ফাঁকি থাকা ভোটের সরকারের পদত্যাগ দাবি করে একটি তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে নির্বাচন দিয়ে দেশের গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলন চালিয়ে যাবো।

 

এর পূর্বে একইস্থান থেকে বরিশাল দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেন খান ও সদস্য সচিব এ্যাড. আবুল কালাম শাহিনের নেতৃত্বে বরিশাল সদর উপজেলা বিএনপি, জেলা শ্রমিকদল, জেলা যুবদল সহ বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ শহরের বিভিন্ন সড়কের পথচারীদের মধ্যে লিফলেট বিতরণ করে।

 

এছাড়া বরিশাল মহানগর শ্রমিকদল আহ্বায়ক ফয়েজ আহমেদ খান ও সদস্য সচিব শহিদুল ইসলামের নেতৃত্বে নগরীর পোর্টরোড, হাটখোলা বিভিন্ন ব্যবসায়ী মহল সহ শ্রমিক শ্রেনিদের মধ্যে লিফলেট বিতরণ করে।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal