Advertise top
নির্বাচন

আগামীতেও যোগ্য প্রার্থীদের ভোট দিবেন: পানিসম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল নিউজ

প্রকাশ : ০২ মার্চ ২০২৪, ০৬:২০ পিএম

আগামীতেও যোগ্য প্রার্থীদের ভোট দিবেন: পানিসম্পদ প্রতিমন্ত্রী

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি আগামী নির্বাচনগুলোতেও বরিশাল এবং বাংলাদেশের উন্নয়নের ব্যাপারে আন্তরিক ও যোগ্য প্রার্থীদেরকেই ভোট দিয়ে নির্বাচিত করার আহ্বান জানিয়েছেন।

 

‘জাতীয় ভোটার দিবস ২০২৪’ উপলক্ষ্যে শনিবার, ২রা মার্চ বরিশাল জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান।

 

তিনি একটি মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, উন্নত ও আধুনিক বরিশাল গড়ার প্রত্যয় ব্যক্ত করেন।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর গড়ে দেওয়া ভিতের ওপর দাঁড়িয়ে মাননীয় প্রধানমন্ত্রী দেশকে স্মার্ট বাংলাদেশ হওয়ার পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এসময়ে প্রতিমন্ত্রী তরুণ প্রজন্মের প্রতি জ্ঞানার্জন, শৃঙ্খলা রক্ষা ও সাহসী ভূমিকা পালনের উপদেশ দিয়ে দেন।

 

 

 ‘সঠিক তথ্যে ভোটার হবো, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো” প্রতিপাদ্যকে সামনে রেখে নানান আয়োজনের মধ্য দিয়ে ৬ষ্ঠ জাতীয় ভোটার দিবস উদ্‌যাপিত হয়। এসব আয়োজনের মধ্যে ছিল নির্বাচন কমিশনের পক্ষ থেকে ভোটারদের জন্য নানাবিধ সেবা কার্যক্রম, বর্ণাঢ্য র‌্যালি ও বিশিষ্টজনদের আলোচনা।

 

অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো.পারভেজ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, স্থানীয় সরকারের উপপরিচালক গৌতম বাড়ৈ, বরিশাল রেঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো.আলাউদ্দীন এবং সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ওহিদুজ্জামান মুন্সী।

 

তাদের বক্তব্যে ভোটার দিবসের পটভূমি, সার্বজনীন ভোটাধিকার ও নির্ভুল ভোটার তালিকা প্রণয়নের তাৎপর্য, সঠিক তথ্য প্রদান করে জাতীয় পরিচয়পত্র সংগ্রহের প্রয়োজনীয়তা, স্মার্ট জাতীয় পরিচয়পত্রের নানা দিকের মতো গুরুত্বপূর্ণ বিষয় উঠে আসে।

 

 

বিশিষ্টজনদের আলোচনা সভা ছাড়াও দিবসটির কর্মসূচির অংশ হিসেবে সকালে নির্বাচন কমিশনের উদ্যোগে শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে ভোটার সেবা কার্যক্রম পরিচালিত হয়। প্রদত্ত সেবার মধ্যে ছিল নতুন ভোটার আবেদন গ্রহণ, স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ এবং হারানো ও সংশোধিত জাতীয় পরিচয়পত্র বিতরণ কর্মসূচি।

 

এছাড়াও শিল্পকলা একাডেমি মিলনায়তনে আগত দর্শকদের উদ্দেশ্যে নাগরিক ও রাজনৈতিক অধিকারের ব্যাপারে সচেতনতা, সহজ ভাষায় ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এ ভোটদান পদ্ধতি, স্মার্ট জাতীয় পরিচয়পত্রের সুবিধাদির মতো বিষয়ের ওপর সচেতনতামূলক সংগীত ও তথ্যচিত্র প্রদর্শিত হয়। পাশাপাশি দিবস উপলক্ষ্যে বরিশালের বিভিন্ন প্রতিষ্ঠানের সদস্য ও সেবাগ্রহীতাদের অংশগ্রহণে বর্ণাঢ্য র‌্যালি বরিশালের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে।


 


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal