Advertise top
বরিশাল

বরিশালে ১০ টাকায় ১ দিনের বাজার

বরিশাল নিউজ

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৩৩ পিএম     আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৫০ পিএম

বরিশালে ১০ টাকায়  ১ দিনের বাজার
দুস্থদের মাঝে পণ্য বিক্রি। ছবি: বরিশাল নিউজ

আসন্ন মাহে রমজানকে সামনে রেখে একদিনের জন্য ১০ টাকার বাজার খুলেছে  বিদ্যানন্দ ফাউন্ডেশন। এই বাজারের ক্রেতা বাছাই করা  দুই’শ জন। 

 

এই বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য চাল, ডাল, খাবার তেল, ছোলা, চিনি, লবণ, আটা, ডিম, নুডলস, মাছ, মোরগ খাতা-কলম সহ ১৮টি জিনিষ পাওয়া যাবে, যার প্রতিটির দাম এক কেজি এক টাকা। ক্রেতা পছন্দ করে নিতে পারবেন যেকোন ১০টি পণ্য। 

 

বরিশাল সদরের দুস্থদের হাতে প্রতীকী মূল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য তুলে দিতে বিদ্যানন্দ ফাউন্ডেশণের এই আয়োজন।

 

বরিশাল নগরীর রাজা বাহাদুর সড়কস্থ মহিলা ক্লাবে বুধবার, ২৮ ফেব্রুয়ারি দিনব্যাপী ১০ টাকার বাজারে হাজার টাকার বাজার ব্যবস্থার উদ্বোধন করেন বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক মনদীপ ঘরাই।

 

বিদ্যানন্দ ফাউন্ডেশন বোর্ড মেম্বার সদস্য মো.জামাল উদ্দিন বলেন, বাজারে যখন ১ লিটার তেলের মূল্য ১৮০ টাকা সেখানে এই সুপারশপে ১ টাকায় পাওয়া যাচ্ছে সেই তেল।এছাড়া চালের কেজি ১ টাকা, ছোলা বুট, চিনি, অ্যাংকর ডাল, আটা ২ কেজি, ডিম ১২ পিচ, জুস, বয়লার মুরগি, মাছ, ফ্যামিলি নুডলস সহ ১৮ পণ্যের মধ্যে সুবিধা বঞ্চিত গ্রাহক সদস্য তাদের পছন্দমতো ১০ টি পণ্য ১ টাকা দরে এই বিদ্যানন্দ ফাউন্ডেশনের এক দিনব্যাপি সুপারশপের বাজার থেকে কিনে নিতে পারছেন।

 

এসময় ১০ টাকার বাজারের ক্রয় করতে আসা বেশ কয়েকজন সুবিধাবঞ্চিত ক্রেতা সহ বৃদ্ধ রহিমা বেগম বলেন এই ১০ টাকার বাজারে এসে খুব ভাল লাগছে এত কম দামে জিনিস পাওয়ার কথা চিন্তা করতে পারি নাই।

 

বিদ্যানন্দ ফাউন্ডেশনের বাজারে কর্মরত স্বেচ্ছাসেবক মিজানুর রহমান বলেন বরিশাল শহরের ২ শতাধিক প্রান্তিক পরিবার মাত্র ১০ টাকায় যে পণ্যগুলো পাচ্ছেন তা বাজারে মূল্য প্রায় ১২০০ থেকে ১৩০০ টাকা।

 

 

এই বাজারের প্রতিটি পণ্যের মূল্য ১ টাকা মাত্র। সুবিধাবঞ্চিত মানুষ নিজের পছন্দমতো পণ্য বাছাই করে ক্রয় করার স্বাধীনতা তৈরি করতে এ ধরনের বাজার আয়োজন করা হয়েছে। এছাড়া তারা যেন মনে না করেন যে এটি কোন দান, এই জন্য তাদের কাছ থেকে নাম মাত্র মূল্যে নেয়া হচ্ছে।

 

বিদ্যানন্দ ফাউন্ডেশনের মেম্বার সদস্য মো.জামাল উদ্দিন বলেন আমাদের টিম সদস্যরা বরিশালের ৪টি কলোনির মধ্যে থেকে দুই শতাধিক ক্রেতা বাছাই করেছে।  

 

১০ টাকার বাজারে ২ হাজার টাকার পণ্য বিক্রি কার্যক্রম উদ্বোধন করতে এসে অতিরিক্ত জেলা প্রশাসক মনদীপ ঘরাই বলেন বর্তমান সময়ে সমাজে আর্থিকভাবে যারা খারাপ আছে এদের পাশে দাঁড়ানো কাজে সব সময় বরিশাল জেলা প্রশাসক তাদের পক্ষে আছে ও পাশে থাকবে।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal