Advertise top
অর্থনীতি

বরিশালে বিসিক উদ্যোক্তা মেলায় বিক্রির রেকর্ড

বরিশাল নিউজ

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:৪৪ পিএম

বরিশালে  বিসিক উদ্যোক্তা মেলায় বিক্রির রেকর্ড
বিসিক এর আয়োজিত মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। ছবি: বরিশাল নিউজ

বরিশালে বঙ্গবন্ধু উদ্যানে বিসিক আয়োজিত  উদ্যোক্তা মেলায় পণ্য বেচা-কেনা হয়েছে প্রায় ৮১ লাখ টাকা। পাশাপাশি ক্রেতাদের কাছ থেকে উদ্যোক্তারা আরও প্রায় ৪০ লাখ টাকার পণ্যের অর্ডার পেয়েছেন।

 

১০ দিনব্যাপী এই মেলা শুরু হয়েছিলো ৯ ফেব্রুয়ারি। শেষ হয় রবিবার, ১৮ ফেব্রুয়ারি রাতে। বঙ্গবন্ধু উদ্যানে বরিশাল জেলা প্রশাসন ও বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক)-এর আয়োজিত এই মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক শহিদুল ইসলাম।

 

 মেলায় অংশ নেয় ১৭টি প্রতিষ্ঠানসহ মোট ৬২টি স্টল, যার মধ্যে অধিকাংশেরই স্বত্বাধিকারী ছিলেন নারী উদ্যোক্তারা। স্টলগুলোতে পোশাক ও শীতবস্ত্র, খেলনা, ফাস্টফুডসহ বিভিন্ন প্রক্রিয়াজাত খাবার ও পানীয়, ব্যক্তিগত সুরক্ষাসামগ্রী, প্রসাধনী, মৃৎশিল্প, কারুশিল্পজাত পণ্য, গৃহসজ্জা সামগ্রীসহ নানান পণ্যের পসরা সাজিয়েছিলেন বিসিকের সুবিধাভোগী উদ্যোক্তারা। পাশাপাশি মেলায় আগত শিশুদের জন্য ছিলো রাইডের ব্যবস্থা।

 

 

সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক শহিদুল ইসলাম বলেন, এবারের মেলার মধ্য দিয়ে বিসিকের সুবিধাভোগী উদ্যোক্তা ও ব্যবসায়ীদের সাথে ভোক্তাদের পরিচয় করিয়ে দেয়া হয়েছে। তিনিভবিষ্যতেও এ জাতীয় মেলা আয়োজনের আশাবাদ ব্যক্ত করেন।

 

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনদীপ ঘরাইয়ের সভাপতিত্বে আয়োজিত এই সমাপনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বরিশাল বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি ও ফরচুন সুজ লিমিটেড-এর চেয়ারম্যান মো. মিজানুর রহমান, বরিশাল বিসিকের উপ-মহাব্যবস্থাপক মো. নজরুল ইসলাম, বরিশাল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি মো. আমিনুর রহমান খান এবং বরিশাল জাতীয় ক্ষুদ্রও কুটির শিল্প সমিতি (নাসিব)-এর সহ-সভাপতি আখতার হোসেন।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal