Advertise top
বরিশাল

চিকিৎসার জন্য সাহায্য চান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জান্নাত

বরিশাল নিউজ

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৪৪ পিএম    

চিকিৎসার জন্য সাহায্য চান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জান্নাত
বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌসি। ছবি: বরিশাল নিউজ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের তিনতলা থেকে পড়ে আহত হয়েছিলেন ইংরেজি বিভাগের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌসি। তাঁর মেরুদণ্ডের স্পাইনাল কর্ড ফ্র্যাকচার হয়েছে। ডান পায়ের গোড়ালিও মারাত্মকভাবে ভেঙে গেছে।

 

গত ২৫ জানুয়ারি এই দুর্ঘটনা ঘটে। জান্নাত এখন ঢাকার শ্যামলিতে ট্রমা হাসপাতালে চিকিৎসাধীন। ছয় মাসের ফিজিওথেরাপি ও অন্যান্য ট্রিটমেন্ট এর জন্য অন্তত আট লাখ টাকা প্রয়োজন। চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা চেয়েছেন তিনি।

 

জান্নাতের ভাই জিওন জানান, প্রথমে বরিশালের শের ই বাংলা মেডিকেল কলেজে চিকিৎসা করানো হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। সর্বশেষ থেরাপি দেওয়ার জন্য তাকে ট্রমা হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

 

সেখানে পঙ্গু হাসপাতালের সাবেক ডিরেক্টর অধ্যাপক ডা.আব্দুল গণি মোল্লার তত্ত্বাবধায়নে অস্ত্রপাচার করানো হয়। ডা. নাসির উদ্দীন থেরাপি দিচ্ছেন। এর জন্য প্রতি মাসে দেড় লাখের বেশি টাকা খরচ হচ্ছে, যা আমাদের পরিবারের পক্ষে সম্ভব না। পাঁচ-ছয় লাখ টাকা এর আগে খরচ হয়ে গেছে। তার চিকিৎসার জন্য আরও অনেক টাকার প্রয়োজন। তাই বিত্তবানদের প্রতি সহযোগিতা আহ্বান করছি। বর্তমানে তার কোমর থেকে পায়ের পাতা পর্যন্ত প্যারালাইজড হয়ে আছে।

 

ইংরেজি বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক তানভীর কায়ছার বলেন, বিভাগ থেকে যতটুকু সহযোগিতা করা সম্ভব, আমরা করছি। শিক্ষার্থীর বন্ধুদের সঙ্গে যোগাযোগ রেখে ঐ শিক্ষার্থীর খোঁজ খবর নেওয়া হচ্ছে। চিকিৎসার জন্য অনেক টাকা প্রয়োজন।

 

তাকে সুস্থ করতে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী-শিক্ষার্থীসহ সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান থাকবে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার। সহযোগিতা পাঠানোর ঠিকানা: বিকাশ, নগদ ও রকেটের মাধ্যমে ০১৭০০৮৭৯০৯৭ (ব্যক্তিগত) টাকা পাঠানো যাবে। প্রয়োজনে শিক্ষার্থী জান্নাতের ভাই জিওনের সঙ্গে (০১৭৫৪৭৩২৮৯৮) যোগাযোগ করা যাবে।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal