Advertise top
বরিশাল

ঝালকাঠিতে আ.লীগ নেতা হত্যা; প্রবাসীর স্ত্রীসহ আসামি ৪

বরিশাল নিউজ, ঝালকাঠি

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২৪, ০৮:১৭ পিএম    

ঝালকাঠিতে আ.লীগ নেতা হত্যা; প্রবাসীর স্ত্রীসহ আসামি ৪
নিহত রিপন মল্লিকের জানাজায় মানুষের ঢল।ছবি: সংগৃহীত

ঝালকাঠি শহরের কৃষ্ণকাঠি এলাকায় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রিপন মল্লিক (৫০) হত্যার ঘটনায় সদর থানায় মামলা হয়েছে। নিহত রিপন মল্লিকের ছেলে রিয়াজ মল্লিক এই হত্যা মামলা করেন। 

 

মামলায় আটক শিরিন আক্তারকে (৩৫) এক নম্বর আসামিসহ অজ্ঞাতনামা আরও তিনজনকে মামলায় আসামি করা হয়েছে।

 

ঝালকাঠি সদর থানার এসআই গৌতম কুমার ঘোষ জানিয়েছেন আজ বুধবার সকালে শিরিন আক্তারকে ঝালকাঠির আদালতে পাঠানো হয়েছে। রিপন মল্লিক পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তিনি ওই এলাকার মৃত আবদুল মল্লিকের ছেলে। তিনি জমি ক্রয়-বিক্রির ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন।

 

গত সোমবার রাতে কৃষ্ণকাঠি এলাকায় রিপন মল্লিকের প্রতিবেশী সৌদিপ্রবাসী কামাল হোসেনের স্ত্রী শিরিন আক্তারের ঘরে রিপন মল্লিকের লাশ পাওয়া যায়। মাথায় ভারী বস্তু দিয়ে আঘাত করে পরিকল্পিত হত্যাকাণ্ড বলে দাবি পরিবারের। পুলিশ রাতেই তাঁর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝালকাঠি সদর হাসপাতালের মর্গে পাঠায়।

মঙ্গলবার বিকেলে কৃষ্ণকাঠি এলাকার জৌনপুরী খানকা কমপ্লেক্স জামে মসজিদের সামনে রিপন মল্লিকের জানাজা অনুষ্ঠিত হয়। পরে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়। জানাজায় পৌর মেয়র লিয়াকত আলী তালুকদারসহ আওয়ামী লীগের স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

 

জানাজায় ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আল আমিন বলেন, রিপন মল্লিককে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। একটি মহল মৃত ব্যক্তির নামে অপপ্রচার চালাচ্ছে।

 

মামলার বাদী রিয়াজ মল্লিক জানান, তাঁদের প্রতিবেশী সৌদিপ্রবাসী কামাল হোসেনের স্ত্রী শিরিন আক্তারের ঘরে সোমবার রাত সাড়ে ১০টায় হত্যাকাণ্ডটি ঘটে। ওই নারীর কাছে তাঁর বাবা রিপন মল্লিক জমি বিক্রির দুই লাখ টাকা পেতেন। ছয় মাস আগে রিপন মল্লিককে উড়োচিঠির মাধ্যমে হত্যার হুমকি দেওয়া হয়েছিল। পরিবার থেকে এ বিষয়ে সাধারণ ডায়েরি (জিডি) করতে বলা হলেও রিপন করেননি। জমির পাওনা টাকা না দেওয়ার জন্যই শিরিন আক্তার একটি চক্রের সহায়তা নিয়ে পরকীয়ার অপবাদ দিয়ে নাটক সাজিয়ে ঘটনাটি অন্যদিকে প্রবাহিত করার চেষ্টা করছেন বলে অভিযোগ করেন রিয়াজ মল্লিক।

 

ঝালকাঠি সদর থানার উপপরিদর্শক (এসআই) গৌতম কুমার ঘোষ বলেন, ওই নারী প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তবে তাঁর সঙ্গে কারা জড়িত, সে বিষয়ে কোনো তথ্য দেননি।

 

স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, রিপন মল্লিক প্রায়ই সৌদিপ্রবাসী কামালের স্ত্রী শিরিন আক্তারের বাসায় আসা-যাওয়া করতেন। শিরিনের ছেলে ইমন হোসেন ঢাকায় অবস্থান করছেন। ঘটনার দিন শিরিন তাঁর ঘরে একা থাকার সময় এ ঘটনা ঘটেছে।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal