Advertise top
অর্থনীতি

এলপিজিবাহী জাহাজ ভিড়ল পায়রা বন্দরে

বরিশাল নিউজ, পটুয়াখালী

প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০২৩, ০৮:৪৫ পিএম    

এলপিজিবাহী জাহাজ  ভিড়ল পায়রা বন্দরে
পায়রা বন্দরে ভিড়ল এলপিজিবাহী জাহাজ ‘এমভি বসুন্ধরা এলপিজি চাতকী’

সমুদ্রবন্দর পায়রায় প্রথমবারের মতো ভিড়েছে এলপিজিবাহী (তরল গ্যাস) মাদার ভেসেল। তিন হাজার তিনশ মেট্রিকটন এলপিজিবাহী জাহাজ ‘এমভি বসুন্ধরা এলপিজি চাতকী’ মঙ্গলবার থেকে বন্দরের ইনার এ্যাংকোরেজে বসে লাইটার জাহাজের মাধ্যমে গ্যাস খালাস কার্যক্রম শুরু করেছে।  

 

জাহাজের ক্যাপ্টেন ফরমান উল্লাহ আনসারী এই তথ্য জানিয়েছেন, বর্তমানে জাহাজটি থেকে লাইটারেজের মাধ্যমে এলপিজি পাঠানো হচ্ছে ঢাকায়। দুবাই থেকে আমদানি করা এলপি গ্যাস প্রথমে চট্টগ্রাম বন্দর আসা একটি মাদারভ্যাসেল থেকে অন্য জাহাজে করে পায়রা বন্দরে নিয়ে আসা হয়।

 

পায়রা বন্দরের যুগ্ম সচিব মো. সেহরাব হোসেন বলেন, এই জাহাজটি গত সোমবার বন্দের ইনারে এসে পৌঁছায়। পায়রা বন্দরের সাড়ে ১০ মিটার গভীরতার রাবনাবাদ চ্যানেলে অবস্থানরত ‘এমভি বসুন্ধরা এলপিজি চাতকী’ থেকে সাড়ে ৫ মিটার গভীরতার চ্যানেল দিয়ে স্বল্প সময়ে ও কম খরচে গ্যাস ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছে।

 

পায়রা বন্দরের হারবার মাস্টার ক্যাপ্টেন শরীফুর রহমান বলেন, পায়রা বন্দর হচ্ছে দেশের প্রথম বন্দর এবং গভীরতম বন্দর। এ বন্দরের মাধ্যমে ২০১৬ সাল থেকে চলতি বছরের ১৩ ডিসেম্বর পর্যন্ত দুই হাজার ২৬৪টি জাহাজ এসেছে। এই বন্দরটি আধুনিক ও স্মার্ট বন্দর হিসেবে দেশ ও বিদেশিদের কাছে বাণিজ্যিকভাবে পরিচিতি লাভ করেছে। প্রতি বছর এ বন্দরে জাহাজ আসার সংখ্যা বাড়ছে।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal