Advertise top
খেলা

শান্ত-মিরাজেও চোখ রাখুন- হার্শা ভোগলে

বরিশাল নিউজ স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০২ অক্টোবর ২০২৩, ০৩:১০ পিএম    

শান্ত-মিরাজেও চোখ রাখুন- হার্শা ভোগলে
নাজমুল হোসেন শান্ত ও মেহেদী মিরাজ

 

বিশ্বকাপ-২০২৩ এবার ‘প্লেয়ার টু ওয়াচ’ বা আলো কাড়তে পারেন কারা? এমন টপিকে বাংলাদেশের টপ অর্ডার ব্যাটার নাজমুল হোসেন শান্ত ও স্পিন অলরাউন্ডার মেহেদী মিরাজকে বেছে নিয়েছেন জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে।

 

 ভোগলে বাংলাদেশ দলের সেরা ক্রিকেটার মনে করেন সাকিব আল হাসানকে। ইংল্যান্ড বিশ্বকাপে দুর্দান্ত ক্রিকেট খেলা সাকিব এবারও দলকে ভরসা দেবেন বলে বিশ্বাস তার। এছাড়া লিটন দাসের বড় ভক্ত বলেও উল্লেখ করেছেন তিনি। অভিজ্ঞ মুশফিকও আছেন দলে। ভোগলে এই তিনজনের বাইরে নাজমুল শান্ত ও মেহেদী মিরাজে চোখ রাখতে বলেছেন।

 

ক্রিকেট বিষয়ক সংবাদ মাধ্যম ক্রিকবাজে এ বিষয়ে বাংলাদেশ নিয়ে বিশ্লেষণে ভোগলে এমন মন্তব্য করেন।

 

তিনি বলেছেন, ‘নাজমুল শান্ত খুবই মুগ্ধ করার মতো ধারাবাহিক। সে টপ অর্ডারে খেলাটাকে এগিয়ে নিতে পারছে। বাংলাদেশের অনেক খেলোয়াড় দলে এসে আলো ছড়িয়ে একটু একটু করে নিভে যায়। শান্ত ধীরে ধীরে বিকশিত হচ্ছে। সে মুশফিক ও সাকিবের ওপর যাওয়া চাপটা নিজের কাঁধে নিতে পারছে।’

 

মিরাজ ব্যাটে-বলে জাতীয় দলের হয়ে দারুণ পারফরম্যান্স করছে। এশিয়া কাপে ওপেনিং করে সেঞ্চুরি পেয়েছেন। বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে তিনে ব্যাটিং করে সাবলীল ব্যাটিংয়ে ফিফটি করেছেন। বোলিংয়ের সঙ্গে নেতৃত্বগুনের মুগ্ধ করছেন তিনি।

 

তিনি বলেন, ‘আমি তাদের একজন অলরাউন্ডারের কথা বলবো। মেহেদী মিরাজ, যাকে আমি প্রথমে টেস্ট খেলতে দেখেছি। টেস্ট ক্রিকেটের মানানসই অফ স্পিনার হিসেবে। এরপর তাকে আমরা দারুণ সব ইনিংস খেলতে দেখলাম। আমার চোখে, মিরাজের মধ্যে পরবর্তী সাকিব হওয়ার নির্যাস আছে।’

 

তবে বিশ্বকাপে ভালো কিছু অর্জন করতে সাকিব, মুশফিক কিংবা শান্ত-মিরাজে ভরসা রাখলেই হবে না বলে মন্তব্য করেছেন হার্শা ভোগলে। তার মতে, আরও অনেককে ভালো খেলতে হবে। তবেই বাংলাদেশ ভালো কিছু পাবে।

 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal