Advertise top
খেলা

বাংলাদেশ ম্যাচ হারল ৮৬ রানে

বরিশাল নিউজ স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১২:০৯ পিএম     আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১২:১৮ পিএম

বাংলাদেশ ম্যাচ হারল ৮৬ রানে
৬ উইকেট নিয়ে দলকে জয় এনে দিয়ে সৌদির উল্লাস

 

নিউজিল্যান্ডের বিপক্ষে ২৫৫ রানের টার্গেট তাড়া করে বাংলাদেশ হারে ৮৬ রানে। ১৬৮ রানে অলআউট  হয় টাইগাররা।

 

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে প্রথমে ব্যাট করে ২৫৪ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে নিউজিল্যান্ড।

 

টার্গেট তাড়া করতে নেমে নিউজিল্যান্ডের তারকা লেগ স্পিনার ইশ সৌধির বলে বিভ্রান্ত হয়ে ১৬৮ রানে শেষ হয় বাংলাদেশের খেলা।

 

২৫৫ রানের টার্গেট তাড়া করতে নেমে এক উইকেটে ৬০ রান করে ভালো পজিশনেই ছিল বাংলাদেশ দল।

 

এরপর ইশ সৌধির স্পিনে বিভ্রান্ত হয়ে মাত্র ৩২ রানের ব্যবধানে তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, তাওহিদ হৃদয়ের পর দেশ সেরা ওপেনার তামিম ইকবালের উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে বাংলাদেশ। একের পর এক উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় টাইগাররা।

 

ইনিংসের শুরুতে বাউন্ডারি সীমানায় ক্যাচ তুলে দিয়ে ফেরেন অধিনায়ক লিটন কুমার দাস। তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে ১৬ রানে ফেরেন তরুণ ব্যাটসম্যান তানজিদ হাসান তামিম।

 

দীর্ঘদিন পর খেলতে নামা সৌম্য সরকার ব্যাটিংয়ে নেমে কিছু বুঝে ওঠার আগেই ক্যাচ তুলে দিয়ে গ্লোল্ডেন ডাক মারেন।সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে থাকা তাওহিদ হৃদয় ফেরেন মাত্র চার রান করে।

 

ইনিংসের শুরু থেকে দুর্দান্ত ব্যাটিং করে যাওয়া তামিম ইশ সৌধির চতুর্থ শিকারে পরিনত হন। ৫৮ বলে সাতটি বাউন্ডারির সাহায্যে ৪৪ রান কেরে ফেরেন দেশ সেরা এই ওপেনার। তার বিদায়ে ১৮.৫ ওভারে ৯২ রানে ষষ্ঠ উইকেট হারায় বাংলাদেশ।

 

২৯ বলে ১৭ রান করে ফেরেন শেখ মেহেদি হাসান। ৭৬ বলে চার বাউন্ডারি আর এক ওভার বাউন্ডারিতে ৪৯ রান করে ফেরেন মাহমুদউল্লাহ রিয়াদ। সপ্তম ব্যাটসম্যান হিসেবে রিয়াদ আউট হতেই জয়ের শেষ স্বপ্ন টুকুও শেষ হয়ে যায়। তখন মাঠ ছাড়তে শুরু করেন দর্শকরা।

 

আট নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে দলের নিশ্চিত পরাজয় জেনেও দুর্দান্ত ব্যাটিং করেন স্পিনার নাসুম আহমেদ। নবম ব্যাটসম্যান হিসেবে ফেরার আগে ৩০ বলে দুই চার এক ছক্কায় ২১ রান করে দলের পরাজয়ের ব্যবধান কিছুটা কমান নাসুম।

 

শেষ ব্যাটসম্যান হিসেবে পেসার খালেদ আহমেদ আউট হওয়ার মধ্য দিয়ে ৪১.১ ওভারে ১৬৮ রানে ইনিংস গুটায় বাংলাদেশ।

নিউজিল্যান্ডের হয়ে ১০ ওভারে ৩৯ রানে ৬ উইকেট শিকার করেন ইশ সৌদি।


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal