Advertise top
বরিশাল

৩ দিনের মধ্যে ভরাট খালের মাটি সরানোর নির্দেশ

বরিশাল নিউজ

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২৩, ০৭:০৯ পিএম    

৩ দিনের মধ্যে ভরাট খালের মাটি সরানোর নির্দেশ

 

বরিশালের গৌরনদী উপজেলার চন্দ্রহার গ্রামে সরকারি খাল দখলের পর ভরাট করায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে দুই গ্রামের প্রায় শতাধিক পরিবার পানিবন্ধী হয়ে পরেছে। এনিয়ে ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

 

স্থানীয় বাসিন্দারা অভিযোগ করে বলেন, গত কয়েকমাস আগে চন্দ্রহার গ্রামের মৃত দেলোয়ার বেপারীর ছেলে ইদ্রিস বেপারী ও তার সহযোগীরা তাদের বসতবাড়ি সংলগ্ন সরকারি খালের একটি অংশ দখলের পর সম্পূর্ন ভরাট করে ফেলে। সে (ইদ্রিস) খালের যে স্থানটি ভরাট করেছে সেখান থেকে চন্দ্রহার ও বংকুরা এলাকার দুই শতাধিক একর ফসলি জমিতে খালের পানি উঠানামা করতো।

 

এখন খালটি ভরাট হয়ে যাওয়ায় পানি উঠানামা বন্ধ হয়ে গেছে।এতে জলাবদ্ধতার সৃষ্টি হয়ে রোপনকৃত আমন ও পানবরজের ক্ষতি হচ্ছে। এছাড়াও শতাধিক পরিবার পানিবন্দী হয়ে পরেছে। এঘটনার প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানান তাঁরা।

 

এবিষয়ে গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার মো. আবু আব্দুল্লাহ খান জানান, ভুক্তভোগীদের লিখিত অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শন করে খাল ভরাটের সত্যতা মিলেছে। দখলকারীকে ভরাট করা মাটি সরিয়ে পানি চলাচলের ব্যবস্থা করে দেওয়ার জন্য তিনদিনের সময় দেয়া হয়েছে। এরমধ্যে ভরাট করা মাটি সরিয়ে না নিলে ব্যবস্থা নেওয়া হবে।


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal