Advertise top
বরিশাল

ফুটবল খেলা নিয়ে খুন; ৯ বছর পরে রায়

বরিশাল নিউজ

প্রকাশ : ১৭ মে ২০২৪, ০৬:০৯ পিএম    

ফুটবল খেলা নিয়ে খুন; ৯ বছর পরে রায়
জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল, বরিশাল

বরিশালের বাকেরগঞ্জে ফুটবল খেলা নিয়ে দ্বন্দ্বে উজ্জ্বল খরাতীকে কুপিয়ে হত্যার ঘটনার নয় বছর পরে রায় দিয়েছেন আদালত। রায়ে সহপাঠী সাইফুল ইসলাম মুন্নাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

বরিশালের জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক টিএম মুসা বৃহস্পতিবার,১৬ মে এ আদেশ দেন।

 

সাইফুল ইসলাম মুন্না উপজেলার কবাই ইউপির লক্ষ্মীপাশা গ্রামের মো. বশীর সরদারের ছেলে। রায় ঘোষণার সময় তিনি আদালতে অনুপস্থিত ছিলেন। তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেওয়া হয়েছে।

 

বেঞ্চ সহকারী সবুজ জানান, ২০১৫ সালের জুলাই মাসে উপজেলার লক্ষ্মীপাশা মাধ্যমিক বিদ্যালয় মাঠে ফুটবল খেলা নিয়ে মুন্নার সঙ্গে সহপাঠী উজ্জ্বল খরাতীর বিতণ্ডা হয়। খেলা শেষে উজ্জ্বল লক্ষ্মীপাশা বাজারে যান। সেখানে মুন্নাসহ অজ্ঞাতরা উজ্জ্বলের ওপর হামলা চালায়। এ সময় উজ্জ্বলকে কুপিয়ে জখম করা হয়।

 

পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় উজ্জ্বলের মৃত্যু হয়।

 

এ ঘটনায় উজ্জ্বলের বাবা উত্তম চন্দ্র খরাতী নামধারী ছয়জনসহ অজ্ঞাত আরও পাঁচজনকে আসামি করে বাকেরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। বাকেরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মাছুম তালুকদার ওই বছরের ২ ডিসেম্বর শুধু মুন্নাকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। ২০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ  এ রায় ঘোষণা করেন।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal