Advertise top
ধর্ম

 সরকারি খরচে হাজি সেবা বন্ধ করলো সরকার

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ২১ মার্চ ২০২৪, ০২:৩৬ পিএম    

 সরকারি খরচে হাজি সেবা বন্ধ করলো সরকার
প্রতীকী ছবি। ফাইল ফটো

হজযাত্রীদের সেবা দেওয়ার নামে বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও দপ্তরের প্রায় ৩০০ কর্মকর্তা-কর্মচারী প্রতিবছর সরকারি খরচে হজ পালন করে থাকেন। এতে প্রতিবছর সরকারের ২০ থেকে ২৫ কোটি টাকা ব্যয় হয়। এতে হজযাত্রীদের কোনো লাভ হয় না। ফলে হাজি সেবার নামে সরকারি খরচে হজে যাওয়া বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

 

প্রধানমন্ত্রীর কার্যালয়ে বুধবার, ২০ মার্চ হজ ব্যবস্থাপনা জাতীয় কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব তোফাজ্জাল হোসেন মিয়া। বৈঠকে উপস্থিত ছিলেন বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের ১৩ জন সচিব ও জ্যেষ্ঠ সচিব এবং সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা।

 

হজ ব্যবস্থাপনা জাতীয় কমিটির সভাপতি হলেন প্রধানমন্ত্রী। তাঁর নির্দেশে বুধবার, ২০ মার্চ প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এ বৈঠক আয়োজন করেন। বৈঠকে হাজি সেবার নামে সরকারি খরচে হজে যাওয়া বন্ধসহ বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়েছে।

 

ধর্ম সচিব মু.আ. হামিদ জমাদ্দার বৈঠক শেষে সাংবাদিকদের বলেন, বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের হজ সহায়তাকারী হিসেবে সৌদি আরবে যাওয়া বন্ধ করা হয়েছে।

 

কারণ, তাঁদের দিয়ে হজযাত্রীদের কোনো লাভ হয় না। কিন্তু প্রতিবছর সরকারের বিপুল পরিমাণ অর্থ ব্যয় হচ্ছে। এ বছর থেকে শুধু ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের পাঠানো হবে। কারণ, তাঁরা দীর্ঘদিন ধরে হজ সংক্রান্ত কাজ করছেন। সৌদি আরবের রাস্তাঘাট তাঁরা চেনেন।

 

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনার পরিপ্রেক্ষিতে হজ ব্যবস্থাপনা জাতীয় কমিটির বৈঠকে বুধবার, ২০ মার্চ এ সিদ্ধান্ত হয়েছে।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal