Advertise top
খেলা

ক্রিকেটের তিন সংস্করণের নেতৃত্বেই নাজমুল শান্ত

বরিশাল নিউজ স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১১:০৪ পিএম

ক্রিকেটের তিন সংস্করণের নেতৃত্বেই নাজমুল
বাংলাদেশ ক্রিকেট দলে তিন সংস্করণে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ছবি: বরিশাল নিউজ

তিন সংস্করণেই নাজমুল হোসেন শান্ত এখন বাংলাদেশ ক্রিকেট দলের  অধিনায়ক। তবে এই অধিনায়কত্ব ২০২৪ সালের জন্য বলে জানান বিসিবি সভাপতি  নাজমুল হাসান পাপন। 

 

আপাতত কোনো সহ-অধিনায়কের নাম ঘোষণা করা হয়নি। এতদিন তিন ফরম্যাটেই অধিনায়ক ছিলেন সাকিব।

 

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সোমবার বোর্ডসভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান সংবাদ সম্মেলনের মাধ্যমে বাংলাদেশ দলের নতুন অধিনায়কের নাম ঘোষণা করেন। যুব ও ক্রীড়ামন্ত্রী হওয়ার পর এটাই নাজমুলের বিসিবিতে প্রথম সভা।

 

গত অক্টোবরে ওয়ানডে বিশ্বকাপে যাওয়ার আগে এক টিভি সাক্ষাৎকারে সাকিব জানিয়েছিলেন, বিশ্বকাপের পর আর একদিনও অধিনায়ক থাকবেন না। তবে বিশ্বকাপের মধ্যে তার চোখের সমস্যা বেড়ে যাওয়ায় সব ফরম্যাটের অধিনায়কত্ব থেকেই সাকিবকে বাইরে রাখা হয়েছে। তার আগে সাকিবের সঙ্গে আলোচনা হয়েছে বিসিবি সভাপতির। বিশ্বকাপে সাকিবের চোটের কারণে ভারত ও অস্ট্রেলিয়ার বিপক্ষে পুনেতে দুটি ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছিলেন নাজমুল। ইনজুরির কারণে ঘরের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ এবং নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে ওয়ানডে ও টি ২০ সিরিজে ছিলেন না সাকিব। 

 

তিন ফরম্যাটেই বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে একটি করে ম্যাচ জেতানোয় বড় ভূমিকা রাখেন নাজমুল। কাল বিসিবি সভাপতি বলেন, ‘অধিনায়কত্বের সিদ্ধান্তের ক্ষেত্রে আজকের (সোমবার) সভায় একটু বেশি সময় গেছে। তিন সংস্করণে নাজমুল হোসেন শান্তকে অন্তত এ বছরের জন্য আমরা অধিনায়ক হিসাবে নির্ধারণ করেছি। 

 

তিনি বলেন, ‘সহ-অধিনায়ক থাকবে। তবে এ সভায় নিশ্চিত করা হয়নি। সব সিরিজে সব ক্রিকেটার থাকবে কিনা আমরা নিশ্চিত নই। একজন টেস্ট-ওয়ানডেতে আছে, টি ২০তে নাও থাকতে পারে। আমরা মোটামুটি নির্ধারণ করে ফেলেছি, সহ-অধিনায়ক কে হবে। তবে নির্দিষ্ট সিরিজে কোন ক্রিকেটার থাকছে, তার ওপর নির্ভর করে এটা পরিবর্তন হতে পারে। সহ-অধিনায়কের নাম খুব দ্রুতই জানিয়ে দেওয়া হবে। 

 

এখন পর্যন্ত নাজমুল তিন ফরম্যাট মিলিয়ে ১১ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন বাংলাদেশকে। তিন সংস্করণ মিলিয়ে সাকিব অধিনায়কত্ব করেছেন ১২০ ম্যাচে।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal