Advertise top
রাজনীতি

ছাত্রলীগ নেতার বাড়ীতে বোমা বিস্ফোরণ; বিএনপির চক্রান্ত: ভোলা ছাত্রলীগ

বরিশাল নিউজ, ভোলা

প্রকাশ : ২৩ নভেম্বর ২০২৩, ০৯:১১ পিএম     আপডেট : ২৩ নভেম্বর ২০২৩, ০৯:২৪ পিএম

ছাত্রলীগ নেতার বাড়ীতে বোমা বিস্ফোরণ; বিএনপির চক্রান্ত: ভোলা ছাত্রলীগ
ভোলা প্রেসক্লাব মিলনায়তনে বুধবার সংবাদ সম্মেলন করে জেলা ছাত্রলীগের নেতারা ছবি:বরিশাল নিউজ

 


ভোলার লালমোহন উপজেলার ধলীগৌরনগর ইউনিয়ন (দক্ষিণ) ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. শরীফুল ইসলামের বাড়িতে বোমা বিস্ফোরণের যে ঘটনা ঘটেছে, এর সঙ্গে শরীফুল কোনোভাবেই জড়িত নন বলে দাবি করেছেন জেলা ছাত্রলীগের শীর্ষ নেতারা। তারা বলেন,বিএনপি বারবার আওয়ামী লীগ ও ছাত্রলীগের সুনাম নষ্ট করতে চক্রান্ত করছে।

 

ভোলা প্রেসক্লাব মিলনায়তনে বুধবার সংবাদ সম্মেলন করে নেতারা এ কথা বলেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়েন জেলা ছাত্রলীগের সভাপতি রায়হান আহমেদ। সেখানে ভোলা জেলা, সদর ও লালমোহন উপজেলা ছাত্রলীগের নেতারা উপস্থিত ছিলেন। তবে সংবাদ সম্মেলনে শরীফুল ইসলাম উপস্থিত ছিলেন না। ঘটনার পর থেকে তিনি এলাকায় আসেননি। বোমা বিস্ফোরণে শরীফুলের ঘরের চাল ও বেড়া উড়ে গেছে।

 

লিখিত বক্তব্যে বলা হয়,গত সোমবার রাতে ধলীগৌরনগর ইউনিয়নের জনতাবাজার এলাকার এক বাড়িতে বোমা বিস্ফোরণে একজন মারা যান। নিহত ব্যক্তির নাম মনির বয়াতি। বিস্ফোরণে আহত মো. ফিরোজকে (৩৫) ঢাকার একটি হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে। পরদিন গণমাধ্যমে বিষয়টি প্রচার হলে তাঁরা জানতে পারেন, বাড়িটি ধলীগৌরনগর ইউনিয়ন (দক্ষিণ) ছাত্রলীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলামের। তখন নেতারা দ্রুত ঘটনাটি তদন্ত করতে সেখানে যান।

 

নেতারা ঘটনাস্থলে গিয়ে জানতে পারেন, শরিফুল ইসলাম গত রবিবার বিকেলে লালমোহন উপজেলার নাজিরপুর লঞ্চঘাট দিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন। তিনি সোমবার সকাল ১০টার দিকে ঢাকায় আওয়ামী লীগের প্রধান নির্বাচনী কার্যালয়ে ছিলেন। সেখানে তিনি অন্যদের সঙ্গে ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের বর্তমান সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওনের মনোনয়নপত্র জমা দিতে যান।

 

জেলা ছাত্রলীগ সভাপতি আরও বলেন, গত সোমবার রাতের বোমা বিস্ফোরণের ঘটনা দুঃখজনক। তাঁদের ধারণা, ওই বোমা বা ককটেল বাইরে থেকে নিক্ষেপ করা হয়েছে। তাঁদের বিশ্বাস, প্রশাসন অতি দ্রুত এই ঘটনার সঙ্গে আসলে কারা জড়িত, তা খুঁজে বের করবে।

 

মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) জাব্বারুল ইসলাম বলেন, মঙ্গলবার দুপুরে নিহত মনির বয়াতির ছেলে বেল্লাল হোসেন বাদী হয়ে লালমোহন থানায় মামলা করেন। অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করা হয়েছে। এ মামলায় কেউ আটক হননি। তবে বোমা বানানোর সরঞ্জাম জব্দ হয়েছে। পুলিশের তদন্ত চলছে।

 

এসআই  আরও বলেন, এজাহারে বেল্লাল লিখেছেন, তার বাবা ওই রাতে আজাহার মাঝির বাড়িতে ছাত্রলীগ নেতা শরীফুলের বড় ভাই জাহাঙ্গীর মাঝির সঙ্গে দেখা করতে গিয়েছিলেন।



মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal