লঞ্চে স্বাস্থ্যবিধি অম্যান্য: পটুয়াখালীতে জরিমানা, বরিশালে সিদ্ধান্ত

ছবি: বরিশাল নদী বন্দর (বরিশাল নিউজ ফাইল ছবি)

পটুয়াখালী নিউজ।। পটুয়াখালীতে যাত্রীরা শারীরিক দূরত্ব না মানায় সুরন্দরবন-৮ লঞ্চের সুপারভাইজারকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।  আর বরিশালে লঞ্চে স্বাস্থ্যবিধি না মানলে জেল-জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

বরিশাল নিউজের সংবাদ সূত্র জানায়, পটুয়াখালী থেকে তিনটি দ্বিতল লঞ্চ ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার জন্য রবিবার লঞ্চঘাটে নোঙর করেছিল। বিকেলের মধ্যে ডেকে যাত্রী ভরে যায়। ছিল না কোনো শারীরিক দূরত্ব। সন্ধ্যা ছয়টা থেকে লঞ্চগুলো ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল। বিকেলেই পটুয়াখালী জেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান পরিচালনা শুরু হয়। লঞ্চে যাত্রীদের শারীরিক দূরত্ব নিশ্চিত করতে না পারায় সুন্দরবন-৮ লঞ্চের সুপারভাইজার আনোয়ার হোসেনকে ২০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। অনাদায়ে দুই মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত জরিমানা করায় পটুয়াখালী লঞ্চঘাটে থাকা লঞ্চগুলো ঢাকামুখী যাত্রা বন্ধ করে দেয়। এতে করে শত শত যাত্রী চরম দুর্ভোগে পড়েন।

এদিকে বরিশাল নদীবন্দরের লঞ্চগুলোতে মাস্ক পড়াসহ স্বাস্থ্যবিধি না মানলে কারাদন্ড ও জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় সোমবার এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বরিশাল নদী বন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু বরিশাল নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বরিশাল নিউজ/স্টাফ রিপোর্টার