২০ থেকে হাজার: ৩য় বর্ষে ওবিডিসি

তৃতীয় বর্ষে পদার্পণ করলো স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন অঙ্গীকার ব্লাড ডোনারস্‌ ক্লাব-ওবিডিসি। মাত্র ২০ জন রক্তদাতা নিয়ে ২০১৮ সালে যাত্রা শুরুর পর দুই বছরে এক হাজার রক্তদাতার বিশাল নেটওয়ার্কে পরিনত হয়েছে সংগঠনটি। বরিশাল মহানগর এলাকা ছাড়িয়ে পুরো বিভাগেই এখন কার্যক্রম পরিচালনা করছেন ওবিডিসির স্বেচ্ছাসেবকরা।

নগরীর কাশিপুর গণপাড়া এলাকায় সংগঠনটির সদস্যরা রবিবার সন্ধ্যায় কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন। এসময় নতুন কার্যনির্বাহী কমিটি গঠনের জন্য আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে আহবায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন মো. রফিকুল ইসলাম জুয়েল এবং সদস্য সচিব নির্বাচিত হয়েছেন মো. গিয়াসউদ্দিন হাওলাদার।

এছাড়া কমিটির যুগ্ম আহবায়করা হলেন: বসুদেব হালদার, রিয়ালুজ্জামান রিয়েল, সুমন সাহা, রেজাউল ইসলাম অনিক, মো. আল আমিন এবং সাকিব সিকদার।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মো. সবুজ হাওলাদার। সভা পরিচালনা করেন প্রধান নির্বাহী কর্মকর্তা তারিকুল ইসলাম।

তৃতীয় বর্ষে পদার্পণ উপলড়্গ্যে সভাপতি এম. রিয়ালুজ্জামান রিয়েল বলেন, করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারনে এবছর প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান অনাড়ম্বর ও সীমিত আকারে করা হয়েছে। তবে মহামারীর সময় রক্তদান কার্যক্রম প্রথম দিকে কিছুটা থেমে গেলেও এখন আবার পুরোদমেই চলছে। এ দুর্যোগের সময়ে রক্তদাতা ও রক্তগ্রহীতাদের আগের চেয়ে আরো সতর্ক হওয়ার আহবান জানান সভাপতি।

সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, করোনাকালে ক্লাবের সদস্য সংগ্রহ কার্যক্রম থেমে আছে। মহামারীর মধ্যে জীবনের ঝুঁকি নিয়েও যারা রক্ত দান করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ক্লাবের সহসভাপতি আবু সুফিয়ান শুভ।

বরিশাল নিউজ /স্টাফ রিপোর্টার