শিক্ষার্থীর জন্য করোনা ভ্যাকসিন নিশ্চিত করার দাবি ছাত্রফ্রন্টের

শিক্ষার্থীর জন্য করোনা ভ্যাকসিন নিশ্চিত করাসহ তিন দফা দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।

অশ্বিনী কুমার হলের সামনে সোমবার,১০ মে ছাত্রসমাবেশ করে এই দাবি জানান তারা ।

তাদের দাবির মধ্যে আরও রয়েছে সব শিক্ষাপ্রতিষ্ঠানের বেতন-ফি মওকুফ ও অনলাইন ক্লাস-পরীক্ষা নেওয়ার জন্য শিক্ষার্থীদের ডিভাইস সরবরাহ ও বিনামূল্যে ইন্টারনেট সেবা দেওয়ার জন্য অবিলম্বে রাষ্ট্রীয় পদক্ষেপ ।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বরিশাল মহানগর শাখার প্রচার-প্রকাশনা বিষয়ক সম্পাদক বিজন সিকদারের সভাপতিত্বে এবং সদস্য ইমদাদুল হকের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাসদ বরিশাল জেলার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী।

এছাড়া বক্তব্য রাখেন বরিশাল জেলা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সদস্য নীলিমা জাহান, সরকারি মহিলা কলেজের সংগঠক অদিতি ইসলাম, সুখী আক্তার, সরকারি আলেকান্দা কলেজ সংগঠক লামিয়া সাইমুন, তালতলী অঞ্চল শাখার সদস্য মারিয়া আক্তার প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, অফিস আদালত, মার্কেট, শিল্পকারখানা সব কিছু খোলা থাকলেও বন্ধ রয়েছে শুধু শিক্ষাপ্রতিষ্ঠান। এমতাবস্থায় শিক্ষার্থীদের শিক্ষাজীবনের অনিশ্চয়তা দূর করে শিক্ষাব্যবস্থা পরিচালনার রোডম্যাপ দ্রুত ঘোষণা করতে হবে। সব শিক্ষার্থীর জন্য করোনা ভ্যাকসিন নিশ্চিত করতে হবে।

তারা আরও বলেন, শিল্পপতিদের প্রণোদনার জন্য হাজার কোটি টাকা বরাদ্দ দিলেও শিক্ষাখাতে সুনির্দিষ্ট কোনো পদক্ষেপ দেখা যায়নি।

বরিশাল নিউজ/ স্টাফ রিপোর্টার