র‌্যাবের সাথে ‌’বন্দুকযুদ্ধে’ ২ জলদস্যু নিহত; আগ্নেয়াস্ত্র-গোলাবারুদ উদ্ধার

বরিশাল নিউজ।। সুন্দরবনে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে দুই জলদস্যু নিহত হয়েছেন। চাঁদপাই রেঞ্চের জংলার খাল এলাকায় সোমবার দিনগত শেষ রাতের দিকে ওই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহতরা জলদস্যু খালেক বাহিনীর সদস্য বলে জানায় র‌্যাব। বন্দুকযুদ্ধে দুইজন র‌্যাব সদস্য আহত হন বলে জানা গেছে।
বরিশালে নিউজকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, র‌্যাব-৮ এর একটি বিশেষ দল সোমবার দিনগত শেষ রাতের দিকে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের জংলার খাল এলাকায় কিছু সন্দেহভাজন ব্যক্তিদের আনাগোনা দেখতে পায়। তখন দূর থেকে র‌্যাবের টহল দল হ্যান্ড মাইকে তাদেরকে কাছে আসতে বললে তারা দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। র‌্যাবের টহল দল তাদের পিছু নিলে অতর্কিতভাবে তারা র‌্যাবের টহল দলকে লক্ষ্য করে গুলি বর্ষন শুরু করে।
র‌্যাবও পাল্টা গুলি বর্ষণ করে। প্রায় ২/৩ ঘন্টা উভয় পক্ষের মধ্যে থেমে থেমে গোলাগুলি চলে। গুলি বন্ধ হলে টহল দল স্থানীয় জেলেদের সহায়তায় বনাঞ্চল তল্লাশী শুরু করে। প্রায় দুই ঘন্টা তল্লাশী করে টহল দল ০২ জন আহত ব্যক্তিতে দেখতে পান। স্থানীয় আহতদের জলদস্যু খালেক বাহিনীর সদস্য হিসেবে চিহ্নিত করে। পরবর্তীতে আহতদের স্থানীয় হাসপাতালে নিলে চিকিৎসক তাদেরকে মৃত ঘোষনা করেন।
ঘটনাস্থল থেকে তিনটি একনালা বন্দুক, তিনটি ওয়ান শুটার গান, চারটি পাইপগান ও দেশীয় ধারালো অস্ত্রসহ প্রচুর পরিমাণ গোলাবারুদ উদ্ধার করা হয় বলে জানায় র‌্যাব। এছাড়া জলদস্যুদের ব্যবহৃত কাপড় এবং আস্তানায় রক্ষিত বিপুল পরিমান রশদ সামগ্রী ও তৈজষপত্র উদ্ধার করা হয়।
এ ব্যাপারে স্থানীয় থানায় মামলার প্রস্তুতি চলছে।
বরিশাল নিউজ/শাওন