পৌরসভা নির্বাচন: বাকেরগঞ্জ ও উজিরপুরে বাদ পড়েননি কেউ

বরিশালের বাকেরগঞ্জ ও উজিরপুর পৌরসভায় মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র বৃহস্পতিবার যাচাই-বাছাই হয়েছে। একটি মাত্র  মনোনয়নপত্র ত্রুটির্পূণ হওয়ায় স্থগিত হয়েছে।

বরিশাল আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে বৃহস্পতিবার প্রথমে বাকেরগঞ্জ এবং পরে উজিরপুর পৌরসভায় প্রার্থীদের মনোনয়নপত্র যাছাই করা হয় । জেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল আলম বলেন, বাকেরগঞ্জে আওয়ামী লীগ, বিএনপি এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের ৩ জন প্রার্থী মেয়র পদে মনোনয়ন জমা দিয়েছেন । এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ২৯ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৯ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন।

অপরদিকে উজিরপুর পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের ৩ জন প্রার্থী মেয়র পদে এবং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৯ জন ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ২৪ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন । উজিরপুরে সংরক্ষিত কাউন্সিলর পদে আঁখি খানম নামে এক জনের মনোনয়ন পত্রে ত্রুটি থাকায় তার মনোনয়ন স্থগিত করা হয়েছে।

মনোনয়ন বাছাইতে উত্তীর্ণ প্রার্থীরা আগামী ১০ ডিসেম্বরের মধ্যে মনোনয়ন প্রত্যাহার করতে পারবেন । প্রার্থীদের আগামী ১১ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল আলম।

বরিশাল নিউজ/স্টাফ রিপোর্টার