ডাক্তারের মামলায় মৃতের স্বজন গ্রেপ্তার

রোগীর মৃত্যুকে কেন্দ্র করে পটুয়াখালীর কলাপাড়া হাসপাতালে এক চিকিৎসককে লাঞ্চিত ও হুমকি দেয়ার ঘটনায় দায়েরকৃত মামলার আসামী সুলতান মিয়াকে গ্রেপ্তার করেছে পুলিশ।

উপজেলার নীলগঞ্জ থেকে সোমবার দুপুরে  মামলার তদন্ত কর্মকর্তা এস আই সুকন্ঠ মৃত রোগীর এ স্বজনকে গ্রেপ্তার করে।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, চিকিৎসক তনিমা পারভীন রুমার দায়েরকৃত মামলার দুই নং আসামী সুলতান মিয়াকে গ্রেপ্তারের পর আদালতে পাঠনো হয়েছে। পুলিশ মামলাটি গুরুত্ব দিয়ে তদন্ত করছে বলে তিনি জানান।

উল্লেখ্য,গত ৭ অক্টোবর রাতে কলাপাড়া হাসপাতালে জবেদা বেগম(৭০) নামে এক রোগীর মৃত্যু হয়। এ ঘটনায় ডাক্তারের চিকিৎসায় অবহেলার অভিযোগ এনে নারী চিকিৎসক তনিমা পারভীন রুমাকে রোগীর স্বজনরা লাঞ্চিত করেছে এবং সরকারি কাজে বাঁধা প্রদান করেছে এমন অভিযোগ এনে ৮ অক্টোবর ডা. তনিমা কলাপাড়া থানায় ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩০ জনের নামে মামলা দায়ের করেন। এ মামলা মিথ্যা দাবি করে গত ৯ অক্টোবর মৃত রোগীর স্বজনরা কলাপাড়ায় বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সংবাদ সম্মেলন করে।

তারা জবেদা বেগমের মৃত্যুর জন্য ডা. তনিমা পারভীনের দায়িত্বে অবহেলাকে দায়ী করে তার শাস্তির দাবি করেন এবং হয়রানীমুলক ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি করেন।

রিশাল নিউজ/কলাপাড়া