ছাত্র ইউনিয়নের বিভাগীয় সমাবেশে ১৩ দফা

বরিশাল নিউজ।।  শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করতে সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচনের দাবি জানিয়েছে ছাত্র ইউনিয়ন। ছাত্র ইউনিয়নের বিভাগীয় সমাবেশ থেকে বুধবার এই আহবান জানানো হয়।

দাবি  ১৩ দফা
 মহান শিক্ষা দিবস কর্মসূচির ধারাবাহিকতা উপলক্ষে ছাত্র ইউনিয়ন তাদের সমাবেশে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পূর্ণাঙ্গ স্বায়ত্বশাসন নিশ্চিত করা,জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস স্থাপন , সকল শিক্ষা প্রতিষ্ঠানে ২১০ দিন ক্লাস নিশ্চিত করা, পাবলিক পরীক্ষা সহ বিভিন্ন পরীক্ষার অজুহাতে ক্লাস বন্ধ না করা , শিক্ষার বাণিজ্যিকীকরণ,সামপ্রদায়িকীকরণ বন্ধ করা সহ ১৩ দফা দাবি ঘোষণা করে।
“বনিকের হাত থেকে বাঁচাও আমার শিক্ষাখাত, আধারে বৃত্ত ভেঙ্গে ছিনিয়ে আনো রাঙ্গা প্রভাত” স্লো্গান নিয়ে ছাত্র ইউনিয়ন বরিশাল জেলা শাখার আয়োজনে বুধবার সকালে অশ্বিনী কুমার হলে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বরিশাল ছাত্র ইউনিয়ন জেলা শাখার সভাপতি স্বম্পা দাসের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক অনিক রায়।

এসময় আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাবেক সভাপতি রুহিন মাহমুদ,সাবেক সভাপতি খান আসাদুজ্জামান মাসুম ও সাবেক সভাপতি মানবেন্দ্র বেগ সহ স্থানীয় বিভিন্ন নেতৃবৃন্দ।

এরআগে কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও স্থানীয় নেতা কর্মীরা জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা সহ জাতীয় সঙ্গীত পরিবেশন করে।
পরে নগরীতে  বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।
বরিশাল নিউজ/শামীম