জয়ের দেখা পেল নিউজিল্যান্ড

বাংলাদেশকে ৭৬ রানেই অলআউট করে সিরিজে ফিরলো সফরকারী নিউজিল্যান্ড। তারা জয় পেলো ৫২ রানে । এর মধ্য দিয়ে সিরিজে ব্যবধান কমিয়ে ২-১ করলো কিউইরা।

মিরপুরে রবিবার সিরিজের নিউজিল্যান্ডের দেওয়া ১২৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ শুরুর ইঙ্গিত দেন টাইগার ব্যাটসম্যানরা। কিন্তু দলীয় ২৩ রানের মাথায় ব্যক্তিগত ১৫ রান করে আউট হয়ে যান ওপেনার লিটন দাস। কোল ম্যাকনকির বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন তিনি।

ওয়ানডাউনে নেমে মেহেদী হাসানও টিকতে পারেননি। মাত্র ১ রান করেই এজাজ প্যাটেলের বলে হেনরি নিকোলসের হাতে ক্যাচ তুলে দেন। এরপর সাকিব নেমে প্রথম বলেই দ্বিতীয় বলেই ক্যাচ তুলে দেন। তিনিও প্যাটেলের শিকার।

শেষ পর্যন্ত ১৯.৪ ওভারে মাত্র ৭৬ রানেই অলআউট হয়ে যায় বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ২০ রান করে অপরাজিত থাকেন মুশফিকুর রহিম।

নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন এজাজ প্যাটেল। এছাড়া কোল ম্যাকনকি ৩টি এবং একটি করে উইকেট নেন রচিন রবীন্দ্র, স্কট কুগেলেইন ও কলিন ডি গ্র্যান্ডহোম।

এর আগে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১২৮ রান করে সফরকারীরা। কিউইদের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেছেন হেনরি নিকোলস। ৩০ রান করেন টম ব্লান্ডেল। শেষ দিকে এই দু’জনে অবিচ্ছিন্ন ৬৬ রানের জুটি গড়েছেন। তাদের কল্যানেই লড়াই করার পুঁজি সংগ্রহ করতে সক্ষম হয় তারা।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড: ২০ ওভারে ১২৮/৫ (অ্যালেন ১৫, রাচিন ২০, ল্যাথাম ৬৫*, ইয়াং ২০, ডি গ্র্যান্ডহোম ০, লাথাম ৫, নিকলস ৩৬*, ব্লান্ডেল ৩০*; মেহেদি ১/২৭, নাসুম ০/১০, মোস্তাফিজ ১/২৯, সাকিব ০/২৪, সাইফ ২/২৮, মাহমুদউল্লাহ ১/১০)।

বাংলাদেশ: ১৯.৪ ওভারে ৭৬ (নাঈম ১৩, লিটন ১৫, মেহেদি ১, সাকিব ০, মুশফিক ২০*, মাহমুদউল্লাহ ৩, আফিফ ০, সোহান ৮, সাইফ ০, নাসুম ১, মুস্তাফিজ ৪; ডাফি ০/১৫, এজাজ ৪/১৬, ম্যাককনকি ৩/১৫, রবীন্দ্র ১/১৩, কুগেলাইন ১/১৪, ডি গ্র্যান্ডহোম ১/৩)।

ম্যাচ সেরা: এজাজ প্যাটেল (নিউজিল্যান্ড)।

বরিশাল নিউজ/ ডেস্ক নিউজ