অক্টোবরে T20 বিশ্বকাপ;বাংলাদেশের দল ঘোষণা

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড। টি-টোয়েন্টিতে নিয়মিত অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ-সহ সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, সৌম্য সরকার এবং মুস্তাফিজুর রহমানের মতো শীর্ষ ক্রিকেটাররা সবাই দলে আছেন। তবে ২০০৩ সালের পর এই প্রথম তামিম ইকবাল নেই স্কোয়াডে।

এদিকে দলে জায়গা পেয়েছেন এমন সাতজন ক্রিকেটার যারা এখনও কোন ফরম্যাটেই বিশ্বকাপ ক্রিকেট খেলেননি। এরা হলেন নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, আফিফ হোসেন, শেখ মেহেদী, শরিফুল ইসলাম, মোহাম্মদ নাঈম এবং শামীম পাটোয়ারী।

এরমধ্যে ২০১৬ সালে টি টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে থাকলেও মাঠে নামা হয়নি নুরুল হাসান সোহানের।

বাংলাদেশের ১৫ সদস্যের স্কোয়াডে আছেন যারা

মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক),সাকিব আল হাসান,মুশফিকুর রহিম,লিটন দাস,সৌম্য সরকার,মুস্তাফিজুর রহমান,মোহাম্মদ সাইফুদ্দিন,তাসকিন আহমেদ,শরিফুল ইসলাম,নুরুল হাসান সোহান,আফিফ হোসেন,মোহাম্মদ নাঈম,শেখ মেহেদী,নাসুম আহমেদ,শামীম পাটোয়ারী

এছাড়া, রিজার্ভ ক্রিকেটার হিসাবে দলের সাথে যোগ দেবেন রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর নেতৃত্বে সিলেকশন প্যানেল দলের এই সদস্যদের নাম ঘোষণা করেন।

আগামী ১৭ অক্টোবর পর্দা উঠছে বিশ্ব ক্রিকেটের মেগা আসর টি-টোয়েন্টি বিশ্বকাপের। ওমান ও সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। রাউন্ড ওয়ান খেলে সুপার টুয়েলভে অংশ নিতে হবে বাংলাদেশকে। গ্রুপ বি’তে বাংলাদেশের সঙ্গে পড়েছে স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও ওমান। আর গ্রুপ এ’তে আছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও নামিবিয়া।

১৭ অক্টোবর প্রথম দিনেই মাঠে নামবে বাংলাদেশ। প্রতিপক্ষ স্কটল্যান্ড। বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে এই দুই দল।

বরিশাল নিউজ/ ডেস্ক নিউজ