মন্ডপে-বাড়ীঘরে হামলার প্রতিবাদে বরিশালে অনশন- সমাবেশ

দেশের কয়েকটি স্থানে হিন্দুদের মন্দিরে হামলা, ভাংচুর,অগ্নি সংযোগ ও হত্যার প্রতিবাদে প্রতীকী অনশন ও বিক্ষোভ সমাবেশ করেছে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ বরিশাল জেলা ও মহানগর কমিটি ।

নগরীর অশ্বিনী কুমার হল চত্বরে শনিবার,২৩ অক্টোবর এই কর্সূচিতে  একাত্বতা প্রকাশ করে বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন,সবার আগে আমরা সবাই মানুষ।

মেয়র বলেন ,“একটি গোষ্ঠি আজ দেশের উন্নয়ন ব্যাহত করার জন্য ধর্মকে সামনে এনে অস্তিতিশীল করার চেষ্ট করে যাচ্ছে । আমরা এই সাম্প্রদায়িকগোষ্ঠিকে ঐক্যবন্ধভাবে মোকাবেলা করে পরাজিত করব। ”

সমাবেশের সভাপতি মানবেন্দ্র ব্যাটবল বলেন, আমাদের স্বাধীন দেশে আমরা সবাই বাঙ্গালী । তারপরেও ধর্মীয় অনুষ্ঠানে মসজিদ, মন্দির প্যাগোডায় প্রশাসন দিয়ে পাহারা দিতে হবে।

তিনি বলেন আমাদের সকল ধর্মীয়গোষ্ঠির মধ্যে সাম্প্রদায়িক গোষ্ঠি রয়েছে এসকল ধর্মীয় সাম্প্রদায়িক চেতনা পরিহার করার আহবান জানান তিনি।

এর আগে বিক্ষোভ সমাবেশে আরও একাত্বতা প্রকাশ করে বক্তব্য রাখেন বরিশাল জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সাবেক এমপি তালুকদার মোঃ ইউনুস,বরিশাল মহানগর আওয়ামী লীগ সভাপতি ও পাবলিক প্রসিকিউটর একে এম জাহাঙ্গির হোসাইন, জাসদ (ইনু) বরিশাল জেলা সাধারণ সম্পাদক আঃ হাই মাহাবুব, কমিউনিস্ট পার্টি বরিশাল জেলা সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম,হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ বরিশাল জেলা সাধারণ সম্পাদক হিরন কুমার দাস মিঠু,বরিশাল জেলা পুজা উদ্‌যাপন পরিষদ সাধারণ সম্পাদক মানিক মূখার্জী, মহানগর সভাপতি তমাল মালাকার,ইসকন সাধারণ সম্পাদক বলরাম প্রভূসহ আরও অনেকে।

পরে বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ মানবেন্দ্র ব্যাটবলকে পানি পান করিয়ে অনশন ভংঙ্গ করান।

সমাবেশ শেষে নগরীর বিভিন্ন সড়কে এক বিক্ষোভ গণ মিছিল বেড় করে।

বরিশাল নিউজ /স্টাফ রিপোর্টার