বরিশালে ঈদের জামাত কোথায়-কখন

বরিশালে হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহে ঈদের জামাত হচ্ছে না। তবে বরাবরের মতোই প্রধান মসজিদগুলোতে দুইটি করে জামাত এর আয়োজন করা হয়েছে।

বরিশালে হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহে সব সময় দুই ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়ে থাকে। করোনাভাইরাস সংক্রমনের কারনে কেন্দ্রীয় ঈদগাহে ঈদুল ফিতরের মতো এবার ঈদুল আজহার প্রধান জামাতও আয়োজন করা হয়নি।

dav

তবে কালেক্টরেট মসজিদে সকাল আটটা ও সকাল নয়টায় দুইটি জামাতের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো. নাজমূল হুদা। এই জামাতে অংশ নিবেন বিভাগীয় কমিশনার,জেলা প্রশাসকসহ প্রশাসনের কর্মকর্তারা।

এদিকে প্রধান প্রধান মসজিদগুলোতে বরাবরের মতোই দুইটি করে জামাত অনুষ্ঠিত হবে। এরমধ্যে নগরীর চকবাজার জামে এবাদুল্লাহ মসজিদে সকাল ৮টায় প্রথম ও ৯টায় দ্বিতীয়, হেমায়েত উদ্দিন রোডের জামে কসাই মসজিদে সকাল ৮টায় ও ৯টায় এবং সদর রোডের বায়তুল মোকাররম জামে মসজিদে সকাল সাড়ে ৭টায় ও সাড়ে ৮টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে।

 আঞ্জুমান-ই-হেমায়েত ইসলাম মসজিদে জামাত অনুষ্ঠিত হবে সকাল ০ টায়।

বিভাগের বড় জামাত কোথায়

বিভাগের সর্ববৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হবে বরিশাল সদর উপজেলার চরমোনাই দরবার শরীফ মাঠে -সকাল ৮টায় , দ্বিতীয় বৃহত্তম ঈদ জামাত অনুষ্ঠিত হবে পিরোজপুরের ছারছিনা দরবার শরীফ মাঠে -সকাল সাড়ে ৮টায়। ঝালকাঠীর এনএস কামিল মাদরাসা মাঠে – সকাল ৮টায়। পটুয়াখালীর মীর্জাগঞ্জ হযরত ইয়ারউদ্দিন খলিফা (রা.) দরবার শরীফ ময়দানে – সকাল ৮টায়। বরিশাল জেলার উজিরপুরের গুঠিয়ার বায়তুল আমান জামে মসজিদ কমপ্লেক্সে ও ঈদগাহ – সকাল ৮টায়। 

বরিশাল নিউজ/ স্টাফ রিপোর্টার