ছাত্র ফ্রন্টের প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাত্র সমাবেশ সংবর্ধনা

বরিশাল নিউজ।। সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্র সমাবেশ ও র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।  প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির শুরুতে র‍্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
র্যালি শেষে সমাবেশে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বরিশাল জেলা শাখার সভাপতি সন্তু মিত্র।  সঞ্চালনা করেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট  বরিশাল জেলার সাধারণ সম্পাদক মুজাম্মেল হক সাগর। সমাবেশে বক্তব্য রাখেন বাসদ বরিশাল জেলার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী ।এছাড়া বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বরিশাল জেলা শাখার সাংগঠনিক সম্পাদক নীলিমা জাহান , মহানগর এর নেতা প্রতিভা রায় ,সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বি এম কলেজ শাখার সহ সভাপতি সাগর দাস আকাশ , সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার সংগঠক তরিকুল ইসলাম ইশাদ , সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট পলিটেকনিক কলেজ শাখার সংগঠক কৌশিক ব্যাপারী , সিটি কলেজের আহবাহক মো: সুজন ।

১৯৮৪ সালে ছাত্রফ্রন্টের প্রতিষ্ঠা হয়। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বক্তরা বলেন , শিক্ষা কোনো পন্য নয় , শিক্ষার ব্যায়ভার সরকারকে নেওয়ার দাবি জানিয়ে শিক্ষা খাতে বাজেটের পরিমাণ বৃদ্ধি , সারাদেশে সন্ত্রাস, দখলদারিত্ব , ধর্ষণ, গুম,খুন বন্ধ ও শিক্ষা প্রতিষ্ঠানে গনতান্ত্রিক পরিবেশ সৃষ্টির দাবি জানান তারা।
আলোচনা সভার শেষে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নবনির্বাচিত জেলা ও মহানগর কমিটিকে পরিচিত করিয়ে দেয়া হয়। গত ১৪ ও ১৫ জানুয়ারি কাউন্সিলের মধ্য দিয়ে সাগর দাস আকাশকে সভাপতি ও অন্বেষা দাস প্রমিকে সদস্য সচিব করে ৬ সদস্য বিশিষ্ট ৩য় বরিশাল জেলা কমিটি ও প্রতিভা রায়কে সভাপতি,হাফিজুর রহমান রাকিবকে সহ-সভাপতি ও মন্দিরা পাত্রকে সাধারণ সম্পাদক করে ১৮ সদস্যবিশিষ্ট সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ১ম মহানগর কমিটি গঠন করা হয়।
কমিটি পরিচিতি শেষে প্রায় দুইশত পি.এস.সি এবং জে.এস.সি উত্তীর্ণদের সংবর্ধনা দেয়া হয়।
বরিশাল নিউজ/স্টাফ রিপোর্টার