বিসিসি নির্বাচন: শুরু হলো ক্ষণগণনা

মই প্রতীক গ্রহন করছেন বরিশালে প্রথম নারী মেয়র প্রার্থী বাসদের ডাক্তার মনিষা চক্রবর্তী-বরিশাল নিউজ

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মঙ্গলবার সকাল ১০টা থেকে প্রতীক বিতরণ শুরু হয়। চলবে বিকাল পর্যন্ত। বেলা ১২টা থেকে শুরু হয় মেয়র প্রার্থীদের দলীয় প্রতীক বিতরণ। আওয়ামী লীগ,বিএনপি ও ইসলামি শাসনতান্ত্রিক আন্দোলনের মেয়র প্রার্থীর পক্ষে তাদের প্রতিনিধিরা প্রতীক গ্রহণ করেন। এছাড়া জাতীয় পার্টি,বাসদ ও কমিউনিস্ট পার্টির প্রার্থীরা নিজেরাই প্রতীক গ্রহণ করেন।

লাঙ্গল প্রতীক গ্রহন করছেন জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসনে তাপস-বরিশাল নিউজ

প্রতীক গ্রহণ করে নির্বাচন কমিশন অফিসের সামনে থেকেই মিছিল নিয়ে প্রচারণা শুরু করেন বরিশালে প্রথম নারী মেয়র প্রার্থী বাসদের ডাক্তার মনিষা চক্রবর্তী। দুপুর একটার দিকে দলীয় অফিসের সামনে থেকে প্রচারণা শুরু করেন বিএনপি প্রার্থী মজিবর রহমান সরোয়ার ।

কাস্তে প্রতীক গ্রহন করছেন কমিউনিস্ট পার্টির একে আজাদ-বরিশাল নিউজ

আওয়ামী লীগ প্রার্থীর প্রতিনিধি মহানগর আওয়ামী লীগ সভপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল জানান, তাদের লিফলেট, পোস্টার ওয়ার্ডে ওয়ার্ডে পৌছেঁ দেওয়া হয়েছে। সন্ধ্যায় প্রতি ওয়ার্ডে মিছিল অনুষ্ঠিত হবে। প্রার্থী কখন প্রচারণায় নামবেন তা তিনি বলতে পারেননি। জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস জানান তিনি বিকাল চারটায় তার অফিস থেকে প্রচারণা শুরু করবেন।
বরিশাল সিটি করপোরেশনে ২০০৩ সালে প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর ২০০৮,২০১৩ সাল পেরিয়ে এবছর চতুর্থ বার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এবারের নির্বাচনে মেয়র পদে ৬ জন,সাধারণ কাউন্সিলরের ৩০ ওয়ার্ডে ৯৪ জন এবং সংরক্ষিত ১০ ওয়ার্ডে ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ৩০ জুলাই এই নির্বাচন অনুষ্ঠিত হবে।
বরিশাল নিউজ/এমএম হাসান