বিএনপির ঢাকা মহানগর আহবায়ক কমিটি গঠন

বিএনপির  ঢাকা মহানগর দক্ষিণ এবং ঢাকা মহানগর উত্তর শাখার মেয়াদোত্তীর্ণ  নির্বাহী কমিটি বিলুপ্ত করে নতুন আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। দলের গঠনতন্ত্র অনুযায়ী বিএনপির মহানগর কমিটির মেয়াদ দুই বছর।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সোমবার  কমিটির  অনুমোদন দেন। বিএনপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ৪৯ সদস্য বিশিষ্ট কমিটির আহবায়ক হলেন, মো: আব্দুস সালাম। যিনি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য এবং সদস্য সচিব হয়েছেন যুবদল ঢাকা দক্ষিণের সাধারণ সম্পাদক রফিকুল আলম মজনু।

 অন্যদিকে, ঢাকা মহানগর উত্তরে ৪৭ সদস্য বিশিষ্ট  কমিটির আহ্বায়ক হলেন  বিএনপি চেয়ারপারসনের আরেক উপদেষ্টা ও ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান এবং  সদস্য সচিব হয়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক এবং বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক।

আরও পড়ুন : লকডাউন ১০ আগস্ট পর্যন্ত

ঢাকা মহানগর উত্তরে ২৫ টি থানা এবং ৫৮ টি ওয়ার্ড রয়েছে। অন্যদিকে, দক্ষিণে ২৪ টি থানা এবং ৭৫ টি ওয়ার্ড রয়েছে।

আরও পড়ুন : সন্ধ্যায় মাঠে নামছেন সাকিবরা

 ২০১৭ সালের ১৮ এপ্রিল রাতে বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর দুইভাগে বিভক্ত করে নির্বাহী আংশিক কমিটি অনুমোদিত হয়। ওই কমিটিতে ঢাকা মহানগর দক্ষিণের ৭০ সদস্য বিশিষ্ট কমিটির সভাপতি ছিলেন হাবিব-উন নবী খান সোহেল, যিনি বিএনপির যুগ্ম মহাসচিব এবং কাজী আবুল বাশার ছিলেন সাধারণ সম্পাদক। অন্যদিকে ঢাকা উত্তর বিএনপির ৬৬ সদস্য বিশিষ্ট কমিটিতে সভাপতি ছিলেন এম এ কাইয়ুম এবং আহসান উল্লাহ হাসান (প্রয়াত) ছিলেন সেক্রেটারি।

বরিশাল নিউজ/ ডেস্ক নিউজ