বাকেরগঞ্জে আবুল হোসেন খানকে চায়না বিএনপি

বরিশাল নিউজ ।। আগামী জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে আবুল হোসেন খানকে মনোনয়ন না দেয়ার দাবি জানিয়ে বরিশালে সংবাদ সম্মেলন করেছে বাকেরগঞ্জ উপজেলা ও পৌর বিএনপিসহ সকল সহযোগী সংগঠন।

আবুল হোসেন খানের বিরুদ্ধে বাকেরগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির সংবাদ সম্মেলন-বরিশাল নিউজ

বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে রবিবার সকালে আয়োজিত সংবাদ সম্মেলনে তারা বলেন, সাবেক এমপি আবুল হোসেনকে মনোনয়ন দিলে বিএনপির ভরাডুবি হবে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, বাকেরগঞ্জ উপজেলা জাতীয় ঐক্য পরিষদের সমন্বয়ক হরুন অর রশিদ সিকদার। লিখিত বক্তব্যে তিনি বলেন, বাকেরগঞ্জ উপজেলার সাবেক সংসদ সদস্য আবুল হোসেন খান ২০০১ সালে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর তার একছত্র অবৈধ আধিপাত্য বিস্তার করেন।
এতে সংগঠনের ত্যাগী নেতারা বঞ্চিত হন। তার কারণে বাকেরগঞ্জ বিএনপি ধ্বংসের দ্বার প্রান্তে চলে গেছে। তারা আরো বলেন এলাকাবাসী তার স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়েছেন ।
সংবাদ সম্মেলেন আরো বলা হয়, বিএনপি যদি নির্বাচনে যায় তবে বাকেরগঞ্জে আবুল হোসেন খানকে মনোনয়ন যাতে প্রদান করা না হয় তার জন্য কেন্দ্রের কাছে অনুরোধ জানানো হয়েছে। যদি তাকে মনোনয়ন প্রদান করা হয় তবে এই আসনটিতে বিএনপির ভরাডুবি হবে বলেন তারা। তবে দল যদি এ আসনটিতে অন্য কাউকে মনোনয়ন প্রদান করে তবে বিএনপি বিপুল ভোটে নির্বাচিত হবে।
সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে তিনি আরো বলা হয়, আবুল হোসেন খান ২০১৭ সালের ২৮ জানুয়ারী দলীয় ক্ষমতার অপব্যবহার করে জাতীয় পার্টি ও আওয়ামীলীগের নেতাকর্মীদের সাথে নিয়ে তার নিজ বাসায় বসে তথাকথিত এক সম্মেলন করে। ঐ সম্মেলনে ৪ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটিতে বিএনপি নেতাকর্মীদের বাদ দিয়ে আওয়ামীলীগ ও জাতীয়পার্টিকে অর্ন্তভুক্ত করা হয় ।
এছাড়াও ২০১৪ সালে উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির সাধারণ সম্পাদক সিকদার খলিলুর রহমানের বিরোধিতা করেন। এই কারনে তাকে কেন্দ্র থেকে শোকজ করা হয়। তার এমন অগনতান্ত্রিক আচরণের কারনে বাকেরগঞ্জের নেতাকর্মীরা আজ তার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়েছে বলে দাবি করা হয়।
তারা বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নি:শর্ত মুক্তির দাবি জানান।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ১১নং ভরপাশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হারুন অর রশিদ সিকদার, বাকেরগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাধারনণ সম্পাদক খলিলুর রহমান সিকদার, বরিশাল জেলা বিএনপির সদস্য আবদুস শুক্কুর বাচ্চু নেগাবান, উপজেলা বিএনপির সাবেক সহ সভাপতি শওকত হোসেন হাওলাদার, বাকেরগঞ্জ উপজেলা কৃষক দলের আহবায়ক রত্তন আলী বিশ্বাস, পৌর বিঐনপির সাবেক সদস্য সচিব রুহুল আমিন জোমাদ্দার প্রমুখ।
বরিশাল নিউজ/শামীম