বরিশালে বিএনপির সমাবেশ,মিছিলে বাধা আটক ৩

বিএনপি কার্যালয়ের সামনে জেলা ও মহানগর বিএনপি বিক্ষোভ-সমাবেশ-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ কয়েকজন নেতার বিরুদ্ধে রায়ের প্রতিবাদে বরিশালে সমাবেশ করেছে বিএনপি। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে নগরীর দলীয় কার্যালয়ের সামনে জেলা ও মহানগর বিএনপি বিক্ষোভ-সমাবেশের আয়োজন করে। তবে পুলিশি বাধায় বিক্ষোভ মিছিল করতে পারেনি নেতাকর্মীরা।
সমাবেশে বক্তব্য দেন মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মজিবর রহমান সরোয়ার, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়দুল হক চান, আবুল হোসেন, আবুল কালাম শাহিন, জিয়া উদ্দিন সিকদার ও অহিদুল ইসলাম প্রিন্স প্রমুখ।
সরোয়ার বলেন, এই সরকার আদালত নিয়ন্ত্রণ করে এর আগে বেগম জিয়ার বিরুদ্ধে রায় দিয়েছে। উচ্চাদালত তাকে জামিন দিলেও সরকার নানা টালবাহান করে বেগম জিয়াকে কারাগারে আটকে রেখেছে। এবার গ্রেনেড হামলা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দকে দন্ড দেওয়া হয়েছে। বিএনপিকে ধ্বংস করা সহ বেগম খালেদা জিয়াকে আগামী নির্বাচনের বাইরে রাখার জন্য সরকার পরিকল্পিতভাবে আদালতকে ব্যবহার করছে বলে অভিযোগ করেন সরোয়ার।
এদিকে বিএনপির বিক্ষোভ সমাবেশে যোগদিতে আসা ছাত্রদলের একটি মিছিল সদর রোডে ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক মিরাজ হোসেন পলাশ, জেলা ছাত্রদলের সদস্য রাহাদ তালুকদার এবং আবদুল্লাহ-আল অভিকে আটক করে।
বরিশাল নিউজ/এমএম হাসান