“ ডা.মনীষার কাছে দাবি অগ্রিম ও ভাড়া বাড়াতে হবে”

বরিশাল  নিউজ।। অগ্রিম ও ভাড়া বাড়ানোর দাবি নিয়ে বিরোধের জের ধরে বরিশালে বাসদের করোনা কার্যক্রম বন্ধ করার চেষ্টা কালে হাতাহাতি ও সংর্ঘসের ঘটনা ঘটেছে। তবে সেখানে কার্যক্রম পরিচালনার জন্য বাসদকে একমাসের সময় দিয়েছে পুলিশ।
পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেখানে কোতয়ালী মডেল থানার এসি,ওসি থেকে প্রায় সকল পর্যায়ের পুলিশ কর্মকতারা ঘটনাস্থলে যান।


বরিশাল সিটি কলেজের অধ্যক্ষ ও কিন্ডার গার্টেন পরিচালক সুজিত কুমার দেবনাথ  বুধবার সকালে বাসদ কার্যালয়ে পথের মূল রাস্তা সংলগ্ন গেট এবং বাসদ কার্য়লয়ের পানির লাইন বন্ধ করে দেন।

 নগরীর স্বনামধন্য নাগরিক খান বাহাদুর হাসেম আলি খানের নাতি নজরুল ইসলাম খান (৭০)বিষয়টি সুজিত কুমার দেবনাথের কাছে জানতে চাইলে নজরুল ইসলাম খানকে মারধর করা হয়।

এ খবর বরিশাল জেলা বাসদ আহবায়ক ডা. মনিষা চক্রবর্তী ও তার সমর্থকদের মাঝে সংবাদ ছড়িয়ে পড়লে  বাসদ শ্রমিক সদস্যসহ সমর্থকরা জড়ো হয়ে সুজিতের উপর মারমুখী হয়ে উঠে।এতে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে সুজিত কুমার দেবনাথের লোকজনও ঘটনাস্থলে এলে তাদের মধ্যে হাতাহাতি – ধাক্কা ধাক্কি হয় ।

পড়ে ঊভয় পক্ষ স্থানীয় কাউন্সিলরকে নিয়ে পুলিশ কমিশনারের সাথে বৈঠক করে।

এব্যাপারে বাসদ সদস্য সচিব ডাঃ মনীষা চত্রবর্তী বলেন, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোক্তার হোসেন আগামী মাস পর্যন্ত  মানবিক ও সামাজিক কর্মকান্ড পরিচালনার জন্য  নির্দেশ দেন।

ফকিরবাড়ির ওই বাড়িটি মরহুম বীর মুক্তিযেবদ্ধা হাসান ইমাম চৌধুরীর। তার সন্তানদের কাছ থেকে বাড়িটি ভাড়া নিয়ে মাতৃছায়া শিশু কিন্ডার গার্টেন চালু করেন সুজিত কুমার।

সুজিত কুমার সেখানে কিন্ডার গার্টেনরিচালনা ছাড়াও ল-চেম্বার হিসাবে একটি কক্ষ ভাড়া দেন। অপরদিকে ডা. মনিষা চক্রবর্তী বিজ্ঞান আন্দোলন মঞ্চ সংগঠনের নামে সুজিত কুমার কাছ থেকে একটি কক্ষ ভাড়া নিয়ে বিজ্ঞান আন্দোলন মঞ্চ সহ বিভিন্ন রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা করে আসছেন।

এছাড়া গত মার্চ মাস থেকে করোনা প্রাদুভার্ব দেখা দিলে বরিশালে করোনা থেকে সু-রক্ষা পাওয়ার জন্য নগরীর সকলস্থানে ডা. মনিষা চক্রবর্তীর নেতৃত্বে বাসদ সাধারণ মানুষের জন্য এগিয়ে আসে।

ডা.মনীষা করোনাকালীন সময়ে অসহায় মানুষদের খাদ্য,চিকিৎসা,মানবেতর বাজারের মাধ্যমে ফ্রি খাদ্য বিতরণ এবং করোনা রোগীদের সন্ধান করে বাড়ি বাড়ি গিয়ে তাদের ফ্রি-এ্যাম্বুলেন্স সার্ভিসের হাসপাতালে ভর্তি করার কার্যক্রম পরিচালনা শুরু করে।

সুজিত কুমার দেবনাথ এখন ডা.মনীষার কাছে বাড়ী ভাড়া বাবদ অ্রিম পাঁচ লাখ টাকা ও মাসের ভাড়া বেশি দাবি করলে তা নিয়ে বিরোধ  শুরু হয়।

বরিশাল  নিউজ/ স্টাফ রিপোর্টার