‘গায়ের জোরে সরকার গঠন করা হয়েছে’

HTML clipboard




বরিশাল নিউজ।।  ঢাকায় কালো দিবসের কর্মসূচিতে পুলিশের হামলা-গ্রেফতার ও সারাদেশে বামজোটের সমাবেশে বাধার প্রতিবাদে বরিশালে মঙ্গলবার সমাবেশ ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করেছে বাম গণতান্ত্রিক জোট।

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক দেওয়ান আ. রসিদ নিলুর সভাপতিত্বে সদর রোডে বেলা ১১টায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ইউনাইটেড কমিউনিস্ট লীগের সম্পাদকমন্ডলীর সদস্য মুক্তিযোদ্ধা অধ্যাপক আ. ছাত্তার, বরিশাল জেলা কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি অধ্যাপক আ ক ম মিজানুর রহমান সেলিম, জেলা সম্পাদক অ্যাডভোকেট একে আজাদ, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলার সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, জেলা গণসংহতি আন্দোলনের সদস্য নবীন আহমেদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, রাতের অন্ধকারে প্রশাসনযন্ত্র ও ক্যাডার বাহিনী দিয়ে ভোটগ্রহণ করে গায়ের জোরে সরকার গঠন করা হয়েছে। সে কথা বলতে গেলে গলা টিপে ধরা হচ্ছে। কিন্তু গলা টিপে ধরে কারো মুখ বন্ধ করা যায়না, সরকার সে কথা আজ ভুলে গেছে।

সমাবেশে শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি অশ্বিনী কুমার হল চত্বর থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সদররোডে এসে শেষ হয়।
বরিশাল নিউজ/স্টাফ রিপোর্টার