খালেদা জিয়া আর গনতন্ত্রের মুক্তি একই সাথে

বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপি সভাপতি মজিবর রহমান সরোয়ার বলেছেন, খালেদা জিয়ার মুক্তি বিলম্বিত করার জন্য আদালত নয়, সরকার দায়ী। খালেদা জিয়ার মুক্তি এবং অবরুদ্ধ গনতন্ত্রের মুক্তি একই সাথে আসবে উল্লেখ করে তিনি বলেন, ২০১৮ সাল খালেদা জিয়ার মুক্তি এবং নির্বাচনের বছর।
নগরীর সদর রোডে বিএনপি দলীয় কার্যালয়ে গতকাল বৃহস্পতিবার বেলা ১২টায় এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব সরোয়ার এসব কথা বলেন।
তিনি আরো বলেন,আওয়ামী লীগ সরকার মিছিল-মিটিংয়ের কথা বললেই ভয় পায় । তাই অনুমতি নিয়ে টালবাহানা করে। আগামী ৭ এপ্রিল বরিশালে শান্তিপূর্ন বিভাগীয় সমাবেশ আয়োজনের জন্য ১৪ মার্চ পুলিশ কমিশনারের কাছে আবেদন করা হয়েছে জানিয়ে সরোয়ার বলেন, পুলিশের তরফ থেকে এখন পর্যন্ত কোন উত্তর পাওয়া যায়নি। সংবিধানের ৩৮ অনুচ্ছেদ অনুযায়ী ৭ এপ্রিল বরিশালে ফজলুল হক এভিনিউতে বিএনপিকে সমাবেশ করতে দেওয়া হবে বলে আশা করেন সরোয়ার।
সরোয়ার বলেন, আওয়ামী লীগের প্রধান হিসেবে শেখ হাসিনা নির্বাচনী প্রচারনা চালাতে পারেন। কিন্তু প্রধানমন্ত্রী হিসেবে হেলিকপ্টারে সরকারি সুযোগ-সুবিধা ব্যবহার করে কোন প্রচারণা চালাতে পারেন না।
সংবাদ সম্মেলনে বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক ও উত্তর জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আ ক ন কুদ্দুসুর রহমান, উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাউদ্দিন ফরহাদ, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়েদুল হক চাঁন, সহসভাপতি সাবেক এমপি আবুল হোসেন খান এবং সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীনসহ বিএনপি ও সহযোগী বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বরিশাল নিউজ/এমএম হাসান